রোদেলা সকালের চমক হতে পারে চট্টলার ‘স্বপ্ন সারথী’ নাঈম

নিজস্ব প্রতিবেদক:: নিউজিল্যান্ডে চলছিলো যুব বিশ্বকাপের খেলা। সেখানেই খবর পেলেন ডাক পড়েছে তাঁর জাতীয় দলে। ফিরলেন দেশে। দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়ে প্রথম দিনই নাঈম হাসান জানিয়েছেন, তার ডাকটা একটু আগে হয়েছে।

এভাবেই হঠাৎ চমক দেওয়া বাংলাদেশ এর আগেও বিভিন্ন সময় এমন চমক দেখিয়েছে। মিরাজ, মুস্তাফিজদের আগমন এভাবেই হঠাৎ করে হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে নির্বাচকদের স্কোয়াডে তাই তরুণ অফ স্পিনার নাঈম হাসানের নামটা ছিলো সবচেয়ে বড় চমক।

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া টেস্ট দলে শেষ মুহুর্তে আরেকটি চমক দেওয়া হয়েছে। দীর্ঘ ৪ বছর পর দলে ফিরেছেন আব্দুর রাজ্জাক। সবমিলিয়ে দলে এখন স্পিনার ৬ জন।

নাঈম হাসান প্রথম শ্রেণীর ক্রিকেটে  মাত্র ৪ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৯টি। ক্যারিয়ার সেরা বোলিং ৮৪ রানে ৪টি। লিস্ট এ ক্রিকেটে খেলেছেন মাত্র ৮ ম্যাচ। নিয়েছেন ৫ উইকেট। ১৬ রানে ২ উইকেট এখন পর্যন্ত ক্যারিয়ারের সেরা।

তিনি চট্টগ্রামের ছেলে। সাগরিকায় প্রথম শ্রেণীর ক্রিকেট, লিস্ট এ ক্রিকেটেই তার অভিষেক ঘটেছে। একটু আগে ভাগে দলে আসলেও তিনি সেরা একাদশে যেতে চান। সুযোগ পেলে নিজের ঘূর্ণি জাদু দেখাতে প্রস্তুুত নাঈম।

তবে আসলেই প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে নাঈম মাঠে নামছেন? চট্টগ্রামের রোদেলা সকালে নাঈমের একাদশে আসাটা তাই বড় চমকই হবে চট্টলাবাসীর জন্য। ঘরের মাঠেই যে চট্টলার তরুণের স্বপ্নের অভিষেক হবে। সেই সম্ভাবনাও আছে অনেক বেশি। অন্তত পক্ষে আগের দিন অনুশীলনে এমন আচ করা গেছে।

মঙ্গলবার অনুশীলনে দেখা যায় কোচের দায়িত্বে থাকা টেকটিনক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন নাঈমকে নিয়ে আলাদা ভাবে কাজ করছেন। সকাল ১১টার দিকে জহুর আহমদের উইকেটের পাশেই তিনি নাঈমের সঙ্গে একান্তে বল হাতে নিয়ে কথা বলছেন। সুজনের বাড়তি নজরে নাঈমের স্বপ্ন পূরণ হতে পারে। এসময় সুজনের পাশেই ছিলেন নির্বাচকরাও।

ম্যাচের আগের দিন টেকনিক্যাল ডিরেক্টের এমন বিশেষ যত্মে তাই চট্টগ্রামের ক্রিকেট প্রেমীদের আনন্দ হয়ে দেখা দিতে পারে বুধবার সকালে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০