রোজা রেখে অনেক কঠোর পরিশ্রম করছি- সাইফুদ্দিন

স্পোর্টস ডেস্ক:: ঈদের পরপরই ঘরের মাঠে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামি ২৩ মে শুরু হবে এক দিনের সিরিজটি। ওয়ানডে সিরিজের জন্য ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রাথমিক দল ঘোষণা করেছে। দলের ক্রিকেটাররা যোগ দিয়েছেন অনুশীলন ক্যাম্পেও।

বাংলাদেশ দলের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ হতাশা জনক। টেস্ট, ওয়ানডে ও টি-২০ কোন ফরম্যাটেই ভালো যাচ্ছে না টাইগারদের। সব শেষ ওয়ানডে ও টি-২০ সিরিজে তামিম ইকবালরা হোয়াইটওয়াশ হয়েছে। টেস্টেও মাত্র দিন কয়েক আগেই লঙ্কানদের বিপক্ষে সিরিজ হেরে এসেছে বাংলাদেশ দল।

এমন অবস্থায় ঘরের মাঠে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। স্বাগতিক হিসেবে বাংলাদেশ দল এগিয়ে থাকলেও মাঠের পারফর্মে লঙ্কানরাই এগিয়ে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি তাই বেশ চ্যালেঞ্জিং হবে টাইগারদের জন্য। সিরিজ সামনে রেখে রোজার মধ্যেই ‘কঠোর’ অনুশীলন চলছে ক্রিকেটারদের।

জাতীয় দলের বেশির ক্রিকেটারই রোজা রেখে অনুশীলন করছেন মিরপুরের হোম অব ক্রিকেটে। তিন ম্যাচের এই সিরিজটি হোম অব ক্রিকেটেই আয়োজন হবে। ক্রিকেটাররা জানিয়েছেন, রোজা রেখে পরিশ্রম করে যাচ্ছেন তারা। যে কোনো উপায়ে ঘরের মাঠে এই সিরিজ দিয়ে জয়ের ধারায় ফিরতে চান তারা।

জাতীয় দলের পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, ‘নিউ জিল্যান্ড সিরিজে প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারিনি আমরা। হোয়াইটওয়াশড হয়েছি। এটা আমাদের জন্য সত্যিই হতাশাজনক। ঘরের মাঠে যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে খেলা, অবশ্যই চেষ্টা করব এখান থেকে সিরিজ জয়ের জন্য। তারপর আমরা… রোজা রেখে অনেক কঠোর পরিশ্রম করছি, যেহেতু আমাদের সামনে খেলা আছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০