রোড সেইফটি টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে খেলবেন রাজ্জাক-রফিক-সুজনরা

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ৫ মার্চ থেকে মাঠে গড়াতে যাচ্ছে রোড সেইফটি ওয়ার্ল্ড সিরিজ। ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ লিজেন্ডসও। এবারই প্রথমবারের মতো অংশগ্রহন করবে বাংলাদেশের দল। গেল বছর খেলা অস্ট্রেলিয়া লিজেন্ডস চলতি বছর করোনা মহামারীর জন্য নাম প্রত্যাহার করে নিয়েছে। যার সুবাধেই বাংলাদেশ লিজেন্ডস অংশগ্রহনের সুযোগ পেয়েছে।

বাংলাদেশ ছাড়াও এবার প্রথমবারের মতো অংশগ্রহন করছে ইংল্যান্ড লিজেন্ডস। এর বাইরে স্বাগতিক ভারত লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও উইন্ডিজ লিজেন্ডস অংশগ্রহণ করবে। ১৭ দিন ব্যাপী চলা এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৩ সদস্যের বাংলাদেশ দলের নেতৃত্বে দেখা যাবে মোহাম্মদ রফিককে। এছাড়াও খেলবেন আব্দুর রাজ্জাক, খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলটরা।

সম্প্রতি কক্সবাজারে অনুষ্ঠিত হয়ে গেছে সাবেক ক্রিকেটারদের নিয়ে লিজেন্ডস কাপ। সেখানে ভালো করা ক্রিকেটারদের নিয়েই দল গঠন করা হয়েছে। আগামীকাল ২৭ ফেব্রুয়ারি সিরিজটি খেলতে ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ লিজেন্ডস। এর আগে করোনা পরীক্ষায় প্রত্যেকের নেগেটিভ আসতে হবে। ভারতে পৌঁছে ২ দিনের কোয়ারেন্টাইন শেষে জৈব সুরক্ষা বলয়ের মাঝে থেকে সিরিজটি খেলতে হবে বাংলাদেশকে। আগামী ৫ মার্চ উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

২১ মার্চ ফাইনালের মধ্য পর্দা নামবে টুর্নামেন্টটির। এর মধ্যে গ্রুপ পর্বের খেলা চলবে ১৬ মার্চ পর্যন্ত। ১৭ মার্চ এবং ১৯ মার্চ দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বে সবাই সবার মুখোমুখি হবে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০টায়।

৫ মার্চ উদ্বোধনী ম্যাচের ভারতের বিপক্ষে মাঠে নামার পর আরও চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ লিজেন্ডস। ৭ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে, ১০ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে, ১২ মার্চ উইন্ডিজের বিপক্ষে এবং ১৫ মার্চ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ দল। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ভারতের রায়পুরে অবস্থিত ৬৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন শহীদ বীর নারায়ন সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

১৩ সদস্যের বাংলাদেশ লিজেন্ডস
মোহাম্মদ রফিক (অধিনায়ক), জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, আব্দুর রাজ্জাক, আফতাব আহমেদ, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ ও আলমগীর কবির।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা