রোহিঙ্গা পরিবারদের জন্য খাবার পাঠাচ্ছেন মেসুত ওজিল

স্পোর্টস ডেস্কঃ ইসলাম ধর্ম নিয়ে বরাবরই সোচ্চার মেসুত ওজিল। চীনে নির্যাতিত উইঘুর মুসলিমদের পক্ষ নেওয়াসহ বিভিন্ন কারণে তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে বার বার। এমনকি ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) নিজের পুরোনো ক্লাব আর্সেনালেও উপেক্ষিত থেকেছেন দিনের পর দিন। উপেক্ষিত এবং সমালোচনার শিকার হয়েছেন জার্মান জাতীয় দলের হয়েও।

তবে দিন শেষে মানবিক ওজিল মুসলিম বিশ্বের অন্যতম আইকন। বিভিন্ন সময় বিভিন্ন মানবিক কাজে অংশ নিয়েছেন তিনি। এবারও একবার সহায়তার হাত বাড়িয়ে দিলেন এই ফুটবল তারকা। প্রতি রমজানেই বিপুল পরিমাণ অর্থ দান করেন ওজিল। তুরষ্ক বংশোদ্ভুত এই ফুটবলার এর ধারাবাহিকতা ধরে রেখে মাহে রমজানে তুর্কি, ইন্দোনেশিয়ান, রোহিঙ্গা পরিবার এবং সিরিয়ান ও সোমালিয়ান শিশুদের জন্য ১ লাখ ২০ হাজার ৭৭০ মার্কিন ডলার দান করেছেন।

তুর্কির গণমাধ্যমের তথ্যমতে টার্কিশ রেড ক্রিসেন্ট বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, ওজিলের আর্থিক সহায়তায় ২৮০০ তুর্কি পরিবার, ১ হাজার ইন্দোনেশিয়ান পরিবার, বাংলাদেশের শরণার্থী শিবিরে থাকা ৭৫০ রোহিঙ্গা পরিবারের জন্য জন্য খাবার পাঠানো হবে। একইসাথে সিরিয়া এবং সোমালিয়ার এতিম শিশুদের জন্যও পুরো রমজান মাসে খাবারের ব্যবস্থা করা হবে জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলারের আর্থিক সহায়তা দিয়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা