রোহিত শর্মার ভুলে বিপদে ভারত

স্পোর্টস ডেস্কঃ ব্রিসবেন টেস্টে সুবিধাজনক অবস্থানে অস্ট্রেলিয়া। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৫৫ ওভার। রোহিত শর্মার ভুলে শেষ বিকেলটা বেশ বিপদে থেকে কাটিয়েছে ভারত। ৩০৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে সফরকারীরা।

আগের দিন ৫ উইকেটে ২৭৪ রান নিয়ে দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে দলটি আজ অলআউট হয় ৩৬৯ রানে। অপরাজিত থাকা টিম পেইন ফিফটি পূরণ করেই ৫০ রানেই প্যাভিলিয়নে ফিরে যান। আরেক অপরাজিত ব্যাটসম্যান ক্যামেরন গ্রিন থামেন ৪৭ রান করে। এছাড়া এর আগে গতকাল ম্যাথু ওয়েড ৪৫ ও দু’বার জীবন পেয়ে মার্নাস ল্যাবুশানে করেছিলেন ১০৮ রান।

ভারতের হয়ে দুই অভিষিক্ত ক্রিকেটার টি নটরাজ ও ওয়াশিংটন সুন্দরের পাশাপাশি শার্দুল ঠাকুরও শিকার করেন ৩টি উইকেট। এছাড়া মোহাম্মদ সিরাজের ঝুলিতে যায় ১টি উইকেট।

৩৭০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৬২ রান নিয়ে দিন শেষ করেছে ভারত। দলীয় ১১ রানে শুভমান গিল ফিরলেও সেটির অভাব দলকে বুঝতে দেননি রোহিত শর্মা। কিন্তু, মাথা গরম করে ভুল করে বসেন এই তারকা।

দলীয় ৬০ ও ব্যক্তিগত ৪৪ রানে দলকে বিপদে ঠেলে দিয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসেন ভারতীয় ওপেনার। ডাউন দ্যা উইকেটে এসে নাথান লায়নকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে মিচেল স্টার্কের তালুবন্ধী হন। শেষ পর্যন্ত চেতেশ্বর পূজারার ৮ ও অধিনায়ক আজিঙ্কা রাহানের ২ রানের অপরাজিত ইনিংসে আর কোনো বিপদে না পড়েই দিন শেষ করে ভারত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা