র‍্যাঙ্কিংয়ে উন্নতি রোহিত শর্মার

স্পোর্টস ডেস্কঃ আহমেদাবাদ টেস্টে দারুণ ব্যাটিংয়ের পুরস্কার পেয়েছেন রোহিত শর্মা। আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অষ্টম স্থানে উঠে এসেছেন ভারতীয় এই ওপেনার। এখন তার ৭৪২ রেটিং পয়েন্ট। তার আগের সেরা রেটিং ৭২২ ছিল ২০১৯ সালের অক্টোবরে, যখন তার অবস্থান ছিল দশম।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টেই দুর্দান্ত বোলিং করায় শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এই অফস্পিনারের উন্নতি হয়েছে চার ধাপ। দারুণ ধারাবাহিকতা ধরে রেখে আহমেদাবাদের পিচে গোলাপি বলে ৭ উইকেট নিয়ে বোলার র‌্যাংকিংয়ে তিনে উঠেছেন তিনি।

ব্যাটিংয়ে আগের মতোই শীর্ষে কেন উইলিয়ামসন। দুই ধাপ নিচে নেমে এখন দশম স্থানে চেতেশ্বর পুজারা। আর ১০ থেকে ১১ নম্বরে নেমে গেছেন বেন স্টোকস। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৫৩ রান করা জ্যাক ক্রলি ১৫ ধাপ এগিয়ে ৪৬তম স্থানে। ব্যাটসম্যানদের প্রথম সাতটি জায়গায় কোনো পরিবর্তন হয়নি। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে দুই অস্ট্রেলিয়ান স্টিভেন স্মিথ এবং মার্নাস ল্যাবুশেন।  বিরাট কোহলি ৫ম স্থানে রয়েছেন।

অলরাউন্ডাদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানগুলোয় নেই কোনো বদল। শীর্ষে জেসন হোল্ডার ও দুইয়ে রবীন্দ্র জাদেজা। পরের তিনটি স্থানে স্টোকস, সাকিব আল হাসান ও অশ্বিন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০