লক্ষ্ণৌর হয়ে আইপিএল খেলবেন রাহুল-স্টোয়নিস

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলোয়াড় রিটেইন শেষ হয়েছে অনেক আগে। তবে আসন্ন আসর ১০ দলের হতে যাচ্ছে। নতুন দুটি দল যুক্ত হয়েছে আইপিএলে। সেই দুটি দল হলো লক্ষ্ণৌ ও আহমেদাবাদ। এই দুই দল রিটেইন তালিকা জমা দিয়েছে দেরীতে।

সব মিলিয়ে এবার আইপিএলের আগে মেগা নিলাম। পুরোনো দলগুলো সর্বোচ্চ চার জন দেশি-বিদেশি ক্রিকেটার ধরে রাখতে পারবে, সেভাবেই চূড়ান্ত করা হয়েছে। আর নতুন যে দুই দল এসেছে, তারা মেগা নিলামের আগেই তিন জন করে ক্রিকেটারকে দলে নিতে পারবে সরাসরি চুক্তিতে।

সেই তিন ক্রিকেটার দলে নিয়ে নিয়েছে লক্ষ্ণৌ। আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজিটি সরাসরি চুক্তিতে রিটেইন করেছে লুকেশ রাহুল, মার্কাস স্টোয়নিস, রবি বিষ্ণুইকে। এই তিন ক্রিকেটার আগামী আইপিএলে মাতাবেন সঞ্জীব গোয়েঙ্কার গ্রুপের মালিকাধীন দলটির হয়ে।

লুকেশ রাহুলকে সর্বোচ্চ ১৫ কোটি রুপি দিয়ে দলে টেনেছে লক্ষ্ণৌ। এর আগে তিনি ছিলেন পাঞ্জাবে। প্রীতি জিনতার মালিকাধীন দল এবারও রিটেইন করতে চেয়েছিল রাহুলকে। তবে থাকতে চাননি এই উইকেটরক্ষক তারকা ব্যাটার। এবার নতুন দলে যোগ দিলেন তিনি।

এদিকে আরেক ভারতীয় রবি বিষ্ণুইও ছিলেন পাঞ্জাবে। তবে তাকে রিটেইন করেনি দলটি। তরুণ এই লেগ স্পিনারকে ৪ কোটি রুপিতে দলে নিয়েছে লক্ষ্ণৌ। এছাড়া স্টোয়নিসকে ১১ কোটি রুপিতে ঢেরায় ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এর আগে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলেছিলেন এই অস্ট্রেলিয়ান পেস বোলিং অলরাউন্ডার। তবে এবার তাকে রিটেইন করেনি দিল্লি।

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে চলতি বছরের আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা