লঙ্কাদ্বীপে স্পিনবান্ধব উইকেট হলেও, পেসারদের ওপর আস্থা রাখছেন বাবর

0
36

স্পোর্টস ডেস্কঃ জুলাইয়ে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে পাকিস্তান দল। বাবর আজমের দল দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে স্বাগতিকদের সাথে। যেটি কিনা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সেই সিরিজের জন্য কিছুদিন আগেই ১৮ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আর সেই দল নিয়ে নিজ দেশেই অনুশীলণ করছে পাকিস্তান শিবির। লঙ্কা সফরের আগে স্পিন উইকেটে বিশেষ প্রস্তুতি সারছে পাক দল। হাই পারফর্মেন্স ইউনিটের (এইচপি) সেন্টারে স্পিন নিয়ে বিশেষ অনুশীলন করছে দল। এর আগে রাওয়ালপিণ্ডিতে নিজেদের মাঝে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছিল তারা স্পিন উইকেটে।

মূলত লঙ্কান কন্ডিশনে লড়াইটা হবে দুই দলের স্পিনেরই। যার জন্যই এই বিশেষ প্রস্তুতি। তবে স্পিনবান্ধব উইকেট হলেও, পেসারদের ওপর থেকে আস্থা হারাচ্ছেন না পাকিস্তান অধিনায়ক বাবর আজম। নিজেদের পেস ইউনিটের শক্তিমত্তার কথা জানিয়ে বলেন, পেসারদের দিকেও তাকিয়ে থাকবেন তারা।

বাবর বলেন, ‘শ্রীলঙ্কার কন্ডিশন ভিন্ন ধরনের এবং অনেক কঠিন। তবে আমরা এই চ্যালেঞ্জ নিতে তৈরি। জাতীয় হাই পারফর্মেন্সে সেন্টারে বিশেষ স্পিন উইকেট তৈরি করা হয়েছিল। রাওয়ালপিণ্ডিতে আমরা একই ধরনের উইকেটে প্রস্তুতি ম্যাচও খেলেছি।’

পেসারদের প্রসঙ্গে বাবরের ভাষ্য, ‘অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা ম্যাচে পেস বোলাররা কম উইকেট পেলেও, এর মানে এটি নয় যে আমাদের পেসাররাও পারফর্ম করতে পারবে না। আমাদের পেস আক্রমণও যথেষ্ঠ শক্তিশালী। তারা শ্রীলঙ্কাতেও চাপ তৈরি করতে পারে।’

আগামী ৬ জুলাই সিরিজ খেলতে লঙ্কাদ্বীপে উড়াল দেবে পাকিস্তান দল। ১৬ জুলাই গলে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এরপর ২৪ জুলাই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে দুই দল। তবে সিরিজ শুরুর আগে অবশ্য তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলবে পাকিস্তান দল।

১৮ সদস্যের পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হ্যারিস রউফ, হাসান আলি, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নওমান আলি, সালমান আলি, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহীন আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here