লঙ্কান প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফটে গাপটিল-পাঠানসহ ১৪৩ বিদেশি ক্রিকেটার

কয়েক বছর আগে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ (এসএলপিএল) নামে একটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করেছিল লঙ্কান বোর্ড। নানা জটিলতায় সেটি নিয়মিত আয়োজন সম্ভব না হলেও করোনা পরবর্তী নতুন নামে আবির্ভাব হচ্ছে আরেকটি টি-টোয়েন্টি লিগের। লঙ্কান ক্রিকেট বোর্ড এবার নতুন আরেকটি ফ্র্যাঞ্চাইজি লিগের শুরু করতে যাচ্ছে।

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) নামের এই টুর্নামেন্টটি মাঠে গড়াবে আগামী ২৮ আগস্ট থেকে। শুধু লঙ্কান ক্রিকেটাররাই নন, এই টুর্নামেন্টে অংশ নেবেন বিদেশি ক্রিকেটাররাও। জানা গেছে এলপিএলের প্রথম সংস্করণের প্লেয়ার্স ড্রাফটে মোট ১৪৩ জন বিদেশি ক্রিকেটারের নাম উঠছে। যাদের মধ্যে নাম আছে সাবেক ভারতীয় পেসার ইরফান পাঠান ও নিউজিল্যান্ড তারকা ব্যাটসম্যান মার্টিন গাপটিলেরও।

লঙ্কান গণমাধ্যমকে শ্রীলঙ্কান বোর্ডের একজন কর্মকর্তা জানান, ‘তালিকায় ১৪৩ জন বিদেশি ক্রিকেটার টুর্নামেন্টে অংশ নিতে আগ্রহী। এখন তাদের বাছাই করা সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলোর কাজ।’

চারটি ভেন্যুতে ২৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টটির। কলম্বো, গল, ক্যান্ডি, ডাম্বুলা ও জাফনার পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০