লজ্জার ব্যাটিংয়ে আরো একটি হার বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে আরো একটি হার দেখল বাংলাদেশ। মঙ্গলবার সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লজ্জার ব্যাটিংয়ে স্কোর বোর্ডে জমা করে মাত্র ৮৪ রান। জবাব দিতে নেমে ৬ উইকেট হাতে রেখে টপকে গেছে প্রোটিয়ারা।

এই হারে বিশ্বকাপ থেকে ছিটকে গেলো বাংলাদেশ। আগের তিন ম্যাচেও হেরেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারাতে পারলে কাগজে কলমে সেমিফাইনালের স্বপ্ন টিকে থাকত টাইগারদের। উল্টো বড় হারে দেখতে হলো সাকিব আল হাসানবিহীন বাংলাদেশকে।

আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাকফুটে ছিল বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারানো টাইগাররা শেষ পর্যন্ত করতে পারে ৮৪ রান। শেখ মাহেদির ২৫ বলে ২৭ রান ও লিটন দাসের ৩৬ বলে ২৪ রানের ইনিংসের সুবাদে অল্প পুঁজি দাঁড় করায় বাংলাদেশ।

জয়ের জন্য ৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন রেজা হেনড্রিকস। পেসার তাসকিন আহমেদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন ৪ রান করা এই ওপেনার। এরপর শেখ মাহেদির বলে বোল্ড আউট হয়েছেন ১৫ বলে ১৬ রান করা ডি কক। আর পাওয়ার প্লের শেষ ওভারে দুর্দান্ত এক ডেলিভারিতে অ্যাইডেন মার্করামকে সাজঘরে ফেরান তাসকিন।

পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারানো প্রোটিয়াদের এরপর হাল ধরেন রাসি ভ্যান ডার ডুসেন ও টেম্বা বাভুমা। এই দুজন মিলে দারুণ এক জুটি গড়ে তোলেন। তারা দুজনে মিলে যোগ করেন ৪৭ রান। নাসুমের বলে তুলে মারতে গিয়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন ২২ রান করা ডুসেন। বাভুমা ৩১ রানে অপরাজিত থেকে দক্ষিণ আফ্রিকার ৬ উইকেটের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের হয়ে তাসকিন দুটি উইকেট নিয়েছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০