লাখো মানুষের শ্রদ্ধা শেষে চির নিদ্রায় শায়িত ফুটবল ঈশ্বর

স্পোর্টস ডেস্কঃ চির নিদ্রায় শায়িত হলেন ফুটবল ঈশ্বর ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা। লাখো মানুষের শ্রদ্ধা শেষে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসে শেষকৃত্য সম্পন্ন হয়েছে এই কিংবদন্তির। তবে শেষকৃত্যে শুধুমাত্র কাছের মানুষজন থাকার সুযোগ পেয়েছেন। সংখ্যায় পরিবার-বন্ধুসহ ২০-২৫ জন কাছের মানুষ উপস্থিত ছিলেন সেসময়।

দেশের প্রেসিডেন্ট না হয়েও, বিদায় বেলায় প্রেসিডেন্টের বাসভবন প্রেসিডেনশিয়াল প্যালেসে ম্যারাডোনা। ফুটবল জাদুকরকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে হাজির হয়েছিলেন লাখো মানুষ। অসংখ্য মানুষ শ্রদ্ধা জানাতে না পেরে সংঘর্ষ করেছে পুলিশের সাথে। নিজে না থেকেও, শেষ বেলায়ও যেন স্বমহীমায় এই মহাতারকা।

দিনভর শ্রদ্ধা শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বুয়েন্স আইরেসে বেল্লা ভিস্তায় মা–বাবার পাশেই সমাহিত করা হয় ম্যারাডোনাকে। কান্নাভেজা চোখে এই বিল্পবী মানুষকে শেষ বিদায় জানায় পরিবার-বন্ধুরা। পুরো বিশ্বের ক্রীড়াপ্রেমীদের প্রতিনিধি হয়েছিলেন যেন তারা।

এর আগে গত বুধবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা। গোটা বিশ্ব যে স্তব্ধ হয়ে গেছে এই খবরে। ৬০ বছর বয়সী এই নক্ষত্রের প্রয়াণের খবরে বিশ্ব ক্রীড়াঙ্গন যেন এক প্রকার স্থবির হয়ে গিয়েছিল!

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা