লাপাজ পরীক্ষা আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ বাছাই ম্যাচের ব্যস্ততা লাতিন আমেরিকা অঞ্চলে। রাতে বলিভিয়ার মাঠে খেলতে যাবে দুইবারের বিশ্ব-চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মঙ্গলবার রাত ২টায় লাপাজে আর্জেন্টিনাকে আতিথেয়তা দেবে বলিভিয়া। ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচ ১-০তে জিতে ফুরফুরে মেজাজে রয়েছে লিওনেল মেসি-মার্টিনেজরা।

ইকুয়েডরের বিপক্ষে জিতে শুরু করলেও পয়েন্ট টেবিলে রাজত্ব রাখতে বলিভিয়ার বিপক্ষে লা পাজে জয়ই চাই মেসির আর্জেন্টিনার। প্রথম ম্যাচের পর কোচ স্কালোনির পর্যবেক্ষ হলো আক্রমণের তুলনায় রক্ষণে দুর্বলতা ছিল আর্জেন্টিনার।

এদিকে বিশ্বের সবচেয়ে উঁচুতে অবস্থিত রাজধানী লাপাজে খেলতে যাওয়া মানে শুধু বলিভিয়ার সাথে যুদ্ধ করা নয় বরং আরেকটি প্রতিপক্ষ আবহাওয়ার সাথেও রীতিমতো যুদ্ধ করতে হয় সেখানে। সমুদ্রপৃষ্ঠ থেকে ১২ হাজার ফুট উঁচ্চতায় অবস্থিত এই স্টেডিয়ামটি। যার কারণে কঠিন পরীক্ষার মুখে লিওনেল মেসিরা।

এদিকে আজ রাত ৩টায় মুখোমুখি হবে ইকুয়েডর ও উরুগুয়ে। আর ৪টায় লড়বে ভেনিজুয়েলা ও প্যারাগুয়ে। বুধবার সকাল ৬টায় পেরুর আতিথ্য নেবে ব্রাজিল। আধাঘণ্টা পর শেষ ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে চিলি ও কলম্বিয়া। প্রথম রাউন্ডের ম্যাচে সবচেয়ে বড় জয় পেয়েছে ব্রাজিল। বলিভিয়াকে ৫-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় সবার ওপরে আছে রেকর্ড সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পেরু ও প্যারাগুয়ের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। উরুগুয়ে ২-১ গোলে হারায় চিলিকে। ভেনিজুয়েলার বিরুদ্ধে কলম্বিয়ার জয় ৩-০ গোলে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০