লাপোর্তে না জিতলে বার্সা ছাড়বেন মেসি!

স্পোর্টস ডেস্ক:: দিন দু’এক পরেই বার্সেলোনার নির্বাচন। বিশ্ব ফুটবলের শীর্ষ ক্লাবটির প্রেসিডেন্ট কে হচ্ছেন এ নিয়ে জল্পনা-কল্পনা চলছে। মেসির ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করছেন করছেন তিনজন। তাদের একজন হুয়ান লাপোর্তে।

বার্সার প্রেসিডেন্ট নির্বাচনে লাপোর্তের প্রতিদ্বন্দ্বী আরো দু’জন। তারা হলেন ভিক্তর ফন্ত এবং টনি ফ্রিক্সিয়া। আগামি ৮ মার্চ বার্সার নির্বাচন অনুষ্টিত হবে। সেদিনই জানা যাবে ফুটবলের প্রভাবশালী ক্লাবটির সর্বোচ্চ চেয়ারে কে বসছেন।

বার্সার সবচেয়ে বড় তাঁরকা লিওনেল মেসি। কিছু দিন আগেই তিনি ক্লাবটি ছেড়ে যেতে চাইছিলেন। তবে আইনী জঠীলতায় শেষ পর্যন্ত বার্সা ছাড়তে পারেননি। আগামি মৌসুমেই আইনী জঠীলতা কেটে গেলে তিনি বার্সা ছেড়ে যাবেন। আর্জেন্টাইন জাদুকর বার্সা ছাড়ার ঘোষণা দেওয়ার পরপরই ক্লাবটির সমর্থকেরা রাজপথে নেমে আসেন। মেসিকে বার্সায় রাখতে শুরু হয় সমর্থকদের সংগ্রাম। শেষ পর্যন্ত তিনিও থেকে যান।

কিন্তুু আগামি মৌসুমে যে আর মেসি থাকবেন না, সেটা অনেকটাই নিশ্চিত। কারণ তিনি নিজেই জানিয়েছেন, চুক্তির মেয়াদ শেষের পরপরই তিনি নতুন ক্লাবে যোগ দেবেন। বার্সা সভাপতির নির্বাচনেও তাই মেসি বড় নির্ণায়ক। সভাপতি প্রার্থী হুয়ান লাপার্তো সেটিকেই কাজে লাগানোর চেষ্টা করছেন।

এই প্রেসিডেন্ট প্রার্থী দাবি করেছেন, মেসির সঙ্গে তার ভাল সম্পর্ক আছে। তিনি জিতলে মেসি বার্সায়ই থাকবেন। আর তিনি হারলে আর্জেন্টাইন তাঁরকা বার্সেলোনা ছেড়ে যাবে। তিন প্রেসিডেন্ট প্রার্থীর এক ‘বিতর্ক’ অনুষ্ঠানে লাপোর্তে এমন দাবি করেছেন। তিনি বলেন, ‘আমি নিশ্চিত, আমি ছাড়া অন্য কেউ জিতলে, মেসি ক্লাবে থাকবে না। আমার সঙ্গে তার ভাল সম্পর্ক আছে, আমরা দু’জন দু’জনকে সম্মান করি। আমরা ক্লাবের পরিস্থিতি বিবেচনা করে তাকে একটি প্রস্তাব দেবো। ’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০