লাহোরের পর চট্টগ্রামে একই কীর্তি পাকিস্তানের

নিজস্ব প্রতিবেদকঃ ২০০৩ সালের পর আবারো দারুণ এক কীর্তি গড়ল পাকিস্তান। সেবার লাহোর টেস্টের প্রথম ইনিংসে ওপেনিংয়ে শতরানের জুটি পেয়েছিল তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই টেস্টের দ্বিতীয় ইনিংসেও শতরাতের জুটি গড়েন তৎকালীন দুই পাকিস্তানি ওপেনার তৌফিক ওমর ও ইমরান ফারহাত।

লাহোরের পর চট্টগ্রাম, একই কীর্তিতে নাম লেখালেন দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। চলমান চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের করা ৩৩০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে করেছিল ১৪৬ রান। দ্বিতীয় ইনিংসেও শতরানের জুটি গড়েন এই দুজন।

২০০৩ সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ৩৫ ওভারে ১০৯ রান যোগ করেন পাকিস্তানের দুই ওপেনার তৌফিক ওমর ও ইমরান ফারহাত। পরে দ্বিতীয় ইনিংসে তৌফিক ও ইমরানের জুটিতে আসে ১৩২ রান।

২০০৩ থেকে ২০২১, নিজেদের ইতিহাসে স্রেফ দ্বিতীয়বারের মতো দুই ইনিংসেই শতরানের উদ্বোধনী জুটি পেল পাকিস্তান। আবিদ আলি ও আব্দুল্লাহ শফিকের এই কীর্তিতে চট্টগ্রাম টেস্ট জয়ের পথে অনেকটাই এগিয়ে গেছে সফরকারীরা।

দ্বিতীয় ইনিংসে ১০৯ রানে চতুর্থ দিন শেষ করেছেন আবিদ-শফিক। চট্টগ্রাম টেস্ট জয়ের জন‍্য শেষ দিনে আর ৯৩ রান চাই তাদের। ১০৫ বলে ৬ চারে ৫৬ রানে খেলছেন আবিদ। ৯৩ বলে ৬ চার ও ১ ছক্কায় শফিকের রান ৫৩।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০