লিটনের ফিফটি, বল হাতে আলো ছড়ালেন মিরাজ

স্পোর্টস ডেস্কঃ আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে মূল লড়াই। এর আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি সেরে নিল বাংলাদেশের ক্রিকেটাররা। দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষ হয়েছে আজ। আগের দিন তামিম ইকবালের নেতৃত্বাধীন টিম রেডের ব্যাটসম্যানরা আলো ছড়ালেও, এদিন মুমিনুল হকের নেতৃত্বাধীন টিম গ্রিনের ব্যাটসম্যানরা শুরুতে খুব একটা সুবিধে করতে পারেননি।

প্রথম সেশনে লিটন দাস ২৩ রান করার পরই তাকে রিটায়ার্ড করে নামিয়ে নেওয়া হয়। অবশ্য দ্বিতীয় সেশনে ফের ব্যাটিংয়ে নেমে ফিফটি হাঁকিয়েছেন তিনি। ৬৪ রান করার পর আবার তাকে নামিয়ে নেওয়া হয়। লিটনকে শুরুতে নামানোর পর অধিনায়ক মুমিনুল হক ব্যাটিংয়ে নেমেই ডাক মেরে ফিরে যান। তবে তিনিও দ্বিতীয় বার ব্যাটিং করতে নামেন।

দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ৪৭ রান করে আউট হন বাঁহাতি এই ব্যাটসম্যান। এর বাইরে মোহাম্মদ মিঠুন ২৮, ইয়াসির আলি রাব্বি ১৫, সাদমান ইসলাম ১৯ এবং শরিফুল ইসলাম ২০ রান করে অপরাজিত থাকেন। দলীয় ২২৫ রানের পরই টিম গ্রিনের ইনিংস।

টিম রেডের হয়ে বল হাতে উজ্জ্বল ছিলেন মেহেদি হাসান মিরাজ। ৪১ রান খরচায় ৩টি উইকেট শিকার করেছেন এই অফ-স্পিনার। এই বাইরে আবু জায়েদ রাহি ২৮ রানে ১টি ও তাইজুল ইসলাম ৩০ রান খরচায় ১টি উইকেট তুলে নিয়েছেন।

টিম রেড একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ ও সাপোর্ট স্টাফ।

টিম গ্রিন একাদশ
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা