লিটন-মুমিনুলের ব্যাটে চড়ে বিশাল লিডের পথে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম টেস্টে বিশাল লিডের পথে এগোচ্ছে বাংলাদেশ দল। দ্বিতীয় ইনিংসে লিটন-মুমিনুল দারুণভাবে ব্যাট চালিয়ে যাচ্ছেন ক্যারিবিয়ান বোলারদের বিপক্ষে। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৯ রান। ইতিমধ্যেই লিড দাঁড়িয়েছে ৩২০ রানে। সেঞ্চুরির পথে আছেন অধিনায়ক মুমিনুল হক। অপরদিকে লিটন এগোচ্ছেন ফিফটির দিকে।

আগের দিনের করা ৪৭ রানে ৩ উইকেট নিয়ে সকালের সেশনে এদিন ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ দলের দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মুমিনুল হক। কিন্তু টাইগার সমর্থকদের হতাশ করে দ্রুতই মুশফিককে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রাকিম কর্নওয়াল। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি দেশসেরা এই ব্যাটসম্যান। অগত্যা ৪৮ বলে ১৮ রান করেই মাঠ ছাড়তে হয় তাঁকে। মুমিনুলের সাথে এই তারকা জুটি ভাঙে ৪০ রানেই।

পরবর্তীতে উইকেটে লিটন দাস আসলে, তাকে সঙ্গী করে উইকেটে প্রতিরোধ গড়ে তুলেন মুমিনুল। তাদের দু’জনের ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে সকালের সেশনটা নিজেদের করে নেয় বাংলাদেশ। ৪ উইকেটে ১৪৯ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে টাইগাররা। ইতিমধ্যেই টেস্ট ক্যারিয়ারের ১৪তম ফিফটি দেখা মুমিনুল আছেন সেঞ্চুরির পথে। ১২৭ বলে ৯ বাউন্ডারিতে ৮৩ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন তিনি। অপরদিকে ৭৫ বলে ২ বাউন্ডারিতে ৩৮ রান করে অপরাজিত আছেন লিটন দাস। এই সেশনে মাত্র ১ উইকেট হারিয়ে ১০২ রান তুলে নিয়েছে স্বাগতিকরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা