লিডস ইউনাইটেড থেকে মিডফিল্ডার দলে নিল ম্যান সিটি

0
29

স্পোর্টস ডেস্কঃ ক্যালভিন ফিলিপসকে দলে নিল ম্যানচেস্টার সিটি। লিডস ইউনাইটের হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন এই মিডফিল্ডার। এবার নাম লেখালেন প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যান সিটিতে। পেপ গার্দিওলার দলের সাথে ছয় বছরের দীর্ঘমেয়াদি চুক্তি করেছেন ফিলিপস।

ইংলিশ ফুটবলার ফিলিপসকে দলে নেওয়ার খবর এক বিবৃতিতে নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগজয়ী সিটি। জানা গেছে এই তরুণ মিডফিল্ডারকে দলে নিতে বিনিময়ে ম্যান সিটিকে খরচ করতে হয়েছে ৪২ মিলিয়ন পাউন্ড, যা ভবিষ্যতে ৪৫ মিলিয়ন পাউন্ডে বেড়ে দাঁড়ানোর সুযোগ রয়েছে।

চলতি দলবদল মৌসুমে ফিলিপস ম্যান সিটির তৃতীয় সাইনিং। এর আগে তারা বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্লিং হ্যালান্ড ও আরমেনিয়া বিলেফেল্ড থেকে স্টেফান অর্তেগাকে দলে ভিড়িয়েছে। এছাড়া শীতকালীন দলবদলে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটের ফরোয়ার্ড জুলিয়েন আলভারেজ।

মাত্র ১৪ বছর বয়সে লিডস একাডেমিতে যোগ দেন ফিলিপস। এরপর লিডসের হয়েই পেশাদার ক্লাব ক্যারিয়ার শুরু হয় তার। এই ক্লাবের হয়ে ২৩২ ম্যাচ খেলে ১৩ গোল করেছেন তিনি। নতুন দলে যোগ দেওয়ার অনুভূতি জানাতে গিয়ে ফিলিপস বলেন, গার্দিওলার কোচিংয়ে খেলার জন্য তিনি মুখিয়ে আছেন।

গত মৌসুম শেষে ব্রাজিলিয়ান ফার্নান্দিনহো চলে যাবার পর মিডফিল্ডের ঘাটতি পূরনের জন্য ফিলিপসকে বেঁছে নিয়েছেন গার্দিওলা। মুলত জুনেই তার সঙ্গে একটি মৌখিক চুক্তি করে রেখেছিল সিটিজেনরা। এখন শুধু চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে তারা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here