লিভারপুলকে ‘গার্ড অব অনার’ দেবে ম্যানসিটি

স্পোর্টস ডেস্কঃ ৩০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা মুকুট পড়তে যাচ্ছে লিভারপুল। ৭ ম্যাচ হাতে রেখেই অল রেডরা নতুন চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড গড়েছে। কারণ, এর আগে এতো ম্যাচ হাতে রেখে কেউই ইংলিশ সেরার টাইটেল জিততে পারেনি। নিঃসন্দেহে তাই এটি অনেক বড় অর্জন। একই সাথে এই বার্তাও দেয় যে, কতটা আধিপত্য বিস্তার করে খেলেছিল লিভারপুল।

চ্যাম্পিয়ন হলেও আনুষ্ঠানিকভাবে শিরোপা ঘরে তুলতে দেরী রয়েছে ইয়ূর্গেন ক্লপ শিষ্যরা। এর আগে অবশ্য আরও একটি উপলক্ষ্য অপেক্ষা করছে তাঁদের জন্য। শুক্রবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে লিভারপুল। আনুষ্ঠানিকতার ম্যাচ হলেও, এই ম্যাচের গুরুত্ব রয়েছে। কারণ, গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানসিটি। একই সাথে এবারের মৌসুমে দ্বিতীয় স্থানে ছিল দলটি। যদিও পয়েন্টের হিসেবে অনেক পিছিয়ে ছিল সিটিজেনরা। কিন্তু, প্রতি্যোগীতাকে এই পর্যন্ত আনতে তাঁদেরই অবদান ছিল।

তাই সিটিজেনদের কাছে চ্যাম্পিয়নশিপ নেওয়ার একটা বিশেষত্ব রয়েছে। একই সাথে আরও একটি উপলক্ষ্য রয়েছে। সেটি হলো লিভারপুলকে ‘গার্ড অব অনার’ দিবে ম্যানসিটি। ঘরের মাঠ ইতিহাদে অনুষ্ঠিত ম্যাচটিতে লিভারপুলকে এই সম্মান দেওয়ার কথা জানিয়েছেন ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা। এটি পাওয়ার দাবিদার বলে মনে করেন গার্দিওলা।

তিনি বলেন, ‘অবশ্যই এটা করবো আমরা। আগামি ম্যাচে লিভারপুলের সাথে দেখা হলে অবশ্যই গার্ড অব অনার প্রদান করবো। আমরা সব সময়ই আমরা লিভারপুলকে সাদরে গ্রহণ করি, যখন তাঁরা আমাদের অতিথি হয়ে আসে। এবার তো তাঁরা ‘গার্ড অব অনার’ পাওয়ার দাবিদার। আমরা সেটিই করবো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা