লিভারপুলের হারের কারণ অ্যালিসন-ডাইক!

সংগহিত ছবি।

স্পোর্টস ডেস্কঃ এমিরেটস স্টেডিয়ামে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে হারাল আর্সেনাল। বুধবার রাতে চ্যাম্পিয়নদের ২-১ গোলের ব্যবধানে পরাজয়ের স্বাদ দিয়েছে গানাররা। এই জয়ে ইউরোপা লিগের জায়গার সম্ভবনা টিকিয়ে রাখল আর্সেনাল। লিভারপুল এই হারের মাধ্যমে প্রিমিয়ার লিগে ১০০ পয়েন্ট অর্জনের রেকর্ডটাও হাতছাড়া করল।

ম্যাচের ২০ মিনিটের মাথায় অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে দলকে এগিয়ে দেন লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানে।

মানের গোলে এগিয়ে গেলেও সেটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লিভারপুল। ম্যাচের ৩২ মিনিটের সময় ভার্জিল ফন ডাইক দুর্বল ব্যাক পাস দেন গোলরক্ষকের উদ্দেশ্যে। মাঝে সেটি ধরে গোলরক্ষক অ্যালিসন বেকারকে কাটিয়ে ম্যাচে সমতা ফেরান আর্সেনাল তারকা অ্যালেক্সান্দার লাকাজেত।

এর ১২ মিনিট পর ভুল করে বসেন অ্যালিসন নিজেই। তার ভুল পাস থেকে বল পেয়ে যান লাকাজেত। তিনি সেটি বাড়িয়ে দেন তরুণ রেইস নেলসনের উদ্দেশ্যে। যা ধরে জালে জড়াতে কোন ভুল করেননি নেলসন।

লিগের ৩৬ রাউন্ড শেষে ৩০ জয়, ৩ ড্র ও ৩ পরাজয়ে ৯৩ পয়েন্ট চ্যাম্পিয়ন শিরোপা নিশ্চিত করা লিভারপুলের। তারা এখন আর চলতি মৌসুমে পয়েন্টের সেঞ্চুরি করতে পারবে না। অন্যদিকে সমান ম্যাচে ১৩ জয় ও ১৪ ড্রতে ৫৩ পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছে আর্সেনাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০