লিভারপুল-পিএসজিকে পেছনে ফেলে চুয়ামিনিকে দলে টানল রিয়াল

0
59

স্পোর্টস ডেস্কঃ একসাথে তিন জায়ান্ট দল প্যারিস সেইন্ট জার্মেইন, লিভারপুল ও রিয়াল মাদ্রিদের পছন্দের তালিকায় ছিল অহেলিয়া চুয়ামেনি। তবে শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদকেই বেছে নিয়েছেন তিনি। এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ নিশ্চিত করেছে চুয়ামেনিকে দলে টানার কথা।

তার সাথে ৬ বছরের জন্য চুক্তি করেছে লস ব্লাঙ্কোসরা। তবে অর্থের সঠিক পরিমাণটা জানানো হয়নি। কিন্তু ইউরোপের বিভিন্ন গণমাধ্যমের তথ্যমতে, মোনাকো থেকে ১০০ মিলিয়ন ইউরোতে চুয়ামেনিকে দলে টেনেছে মাদ্রিদ জায়ান্টরা। আর এতে নিজেদের মিডফিল্ডকে আরও শক্তিশালী করল ইউরোপের বর্তমান চ্যাম্পিয়নরা।

দলের তিন গুরুত্বপূর্ণ মিডফিল্ডার লুকা মদ্রিচ (৩৬), টনি ক্রুস (৩২) ও ক্যাসেমিরোর (৩০) ভবিষ্যত বিকল্প হিসেবে ধীরে ধীরে স্কোয়াডের গভীরতা দৃঢ় করছে রিয়াল মাদ্রিদ। স্কোয়াডে থাকলেও, এখন খুব একটা নিয়মিত খেলার সুযোগ পাবেন না তারকাদের ভিড়ে।

তবে সেটা জেনেও রিয়ালকেই বেছে নিয়েছেন চুয়ামেনি। এই ২২ বছর বয়সী ফরাসি মিডফিল্ডারকে পেতে টাকার ঝুলি নিয়ে প্রস্তুত ছিল পিএসজিও। তবে ক্লাবটির লোভনীয় বেতনকে প্রত্যাখান করেছেন তিনি। আগ্রহ ছিল লিভারপুলেরও। কিন্তু সেখানেও যাননি এই উঠতি তারকা।

২০২১ সালে ফ্রান্স জাতীয় ফুটবলে অভিষেকের পর থেকে ১০ ম্যাচ খেলেছেন এখন পর্যন্ত। ধীরে ধীরে দলের নিয়মিত সদস্য হচ্ছেন। ক্লাব পর্যায়ে মোনাকোর হয়ে দারুণ ফুটবল উপহার দিয়েছেন চুয়ামেনি। ২০২০ সালে এই ক্লাবে যোগ দেওয়ার পর থেকেই লাইমলাইটে আসতে থাকেন।

২০২০-২১ মৌসুমে লিগ ওয়ানের বর্ষসেরা তরুণ ফুটবলার নির্বাচিত হন। ২০২১-২২ মৌসুমেও দারুণ ফুটবল উপহার দিয়েছেন। মোনাকোকে তিনে থেকে লিগ শেষ করাতে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। এবার রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে নতুন দিনের স্বপ্ন দেখতে শুরু করবেন নিশ্চিতভাবেই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here