লুঙ্গি-মিলার ভারতকে হারিয়ে জমিয়ে তুললেন পয়েন্টের লড়াই

0
71

স্পোর্টস ডেস্ক:: আইসিসি টি-২০ বিশ্বকাপের গ্রুপ দুইয়ে পয়েন্ট টেবিলের লড়াই বেশ জমে উঠেছে। বল হাতে দুর্দান্ত হয়ে উঠা প্রোটিয়া বোলার লুঙ্গি এনগিডি আর ব্যাট হাতে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত থাকা ডেভিড মিলাররা হারিয়েছেন ভারতকে।

এই জয়ে গ্রুপ দুইয়ের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ খেলা দলটি জিতেছে দুই ম্যাচ। বৃষ্টিতে পণ্ড হয়েছে এক ম্যাচ। তাদের পয়েন্ট পাঁচ। দুই, তিনে থাকা ভারত-বাংলাদেশের পয়েন্ট সমান। দু’দলেই পয়েন্ট চার করে। তিন ম্যাচের দু’টি জিতেছে রোহিত শর্মার দল, হেরেছে এক ম্যাচ। তাদের পয়েন্ট চার। তিন ম্যাচের দুই ম্যাচ জিতেছে বাংলাদেশ। হেরেছে একটি ম্যাচ। সাকিবের দলের পয়েন্টও ৪। তবে রানরেটে এগিয়ে থাকায় দুইয়ে ভারত, তিনে বাংলাদেশ।

তিন পয়েন্ট নিয়ে চারে আছে জিম্বাবুয়ে। তিন ম্যাচের একটি জিতেছে, ক্রেইগ আরভিনের দল। পাকিস্তানকে হারিয়ে গ্রুপ জমিয়ে তুলেছে দলটি। এক হারের সঙ্গে এক ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়ায় তাদের পয়েন্ট ৩। পাঁচে থাকা পাকিস্তানের পয়েন্ট দুই। নেদারল্যান্ড পয়েন্টের খাতা খুলতেই পারেনি।

রোববার দিনের তৃতীয় ম্যাচে ডেভিড মিলার ও এইডেন মারক্রামের ব্যাটে রোহিত শর্মারদের ৫ উইকেটে হারিয়েছে টেম্বা বাভুমার দল। এই জয়ে গ্রুপ দুইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে প্রোটিয়ারা।

আগে ব্যাট করা ভারত সূর্যকুমার যাদবের ব্যাটে চড়ে ১৩৩ রান তুলেছিলো। জবাবে ব্যাট করতে নামা সাউথ আফ্রিকা ইনিংসের দুই বল হাতে রেখে ১৩৭ রান তুলে জয় নিশ্চিত করে।

টস জিতে ব্যাট করতে নামা ভারত প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের চাকা খুব একটা সচল রাখতে পারেনি। ধীরগতির ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৩৩ রান তুলতে সমর্থ হয় দলটি। তরুণ ব্যাটার সূর্যকুমার যাদব ইনিংস সর্বোচ্চ ৬৮ রান করেন। ৪০ বলের ইনিংসে ছয়টি চার ও তিনটি ছক্কা হাঁকান তিনি।

সূর্যকুমার যাদব ছাড়া এক অঙ্কের কোটা পেরুতে পারেন আরো দুই ব্যাটার। অধিনায়ক রোহিত শর্মা ১৪ বলে ১৫ রান করেন। বিরাট কোহলির ব্যাট থেকে আসে ১১ বলে ১২ রান।

দক্ষিণ আফ্রিকার হয়ে লুঙ্গি ৪টা ও পারনেল ৩টি করে উইকেট লাভ করেন।

১৩৪ রানের লক্ষ্যে খেলতে নামা দক্ষিণ আফ্রিকা ডেভিড মিলার ও এইডেন মারক্রামের ব্যাটে চড়ে ১৯.৪ ওভারে ৫ উইকেটে ১৩৭ রান তুলে। ছয় চার ও এক চারে ৪১ বলে ৫২ রান করেন এইডেন মারক্রাম। ৫৯ রান করে অপরাজিত থাকেন ডেভি মিলার। ৪৬ বলের ইনিংসটি সাজিয়েছেন চার চার ও তিন ছক্কায়। এছাড়া ১০ রান করেন অধিনায়ক টেম্বা বাভুমা।

ভারতের হয়ে অর্শ্বদ্বীপ সিং ২টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here