শচীন-সাঙ্গাকারা-পন্টিংদের ছাড়িয়ে কোহলির মাইলফলক

0
103

স্পোর্টস ডেস্কঃ প্রথম টেস্টের পর সিরিজের দ্বিতীয় টেস্টও জিতে নিয়েছে ভারত দল। অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। আর এতে করে বোর্ডার-গাভাষ্কার সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার দল।

সিরিজের দ্বিতীয় টেস্টে নতুন এক মাইলফলক গড়েছেন বিরাট কোহলি। সাবেক এই অধিনায়ক দ্বিতীয় ইনিংসে ২০ রান করেন। আর এতেই নাম লেখান নতুন কীর্তিতে। আন্তর্জাতিক ক্রিকেটে ষষ্ঠ ও দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে ২৫ হাজার রান করার কীর্তি গড়েছেন তিনি।

নাম বসিয়েছেন শচীন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারা, রিকি পন্টিং, মাহেলা জয়াবর্ধনে ও জ্যাক ক্যালিসদের পাশে। এই মাইলফলকে নিজের নাম লেখাতে, কোহলির প্রয়োজন ছিল মাত্র ৮ রান।

তবে একটা জায়গায় বাকি ছয় ব্যাটারকে ছাড়িয়ে গেছেন কোহলি। এই তারকা সবচেয়ে কম ইনিংস খেলে ২৫ হাজার রান করার কীর্তি গড়েছেন। মাত্র ৫৪৯ ইনিংস খেলেই এই রান করেছেন তিনি। এছাড়া বাকিদের চেয়েও সবচেয়ে বেশি ব্যাটিং গড়, ৫৩.৬৭।

মাঝে দীর্ঘ সময় রান খরায় ভুগেছেন কোহলি। সেঞ্চুরি পাচ্ছিলেন না, ট্রল সহ্য করতে হচ্ছিল। বর্তমানে তিন ফরম্যাটে রানে ফিরে জোর অব্যাহত আছে। তবে এতকিছুর পরও রেকর্ডে ভাঁটা পড়েনি কোহলির।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here