শতভাগ সাফল্যে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ সেরা রিয়াল

0
154

স্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নাপোলিকে আবার হারিয়ে রিয়াল মাদ্রিদের পাঁচে পাঁচ। শতভাগ সাফল্যে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ সেরা হলো কার্লো আনচেলত্তির দল। বুধবার রাতে ঘরের মাঠে নাপোলিকে ৪-২ গোলে হারিয়েছে রিয়াল। এই জয়ে গ্রুপ পর্বে জয়ের ধারা অব্যাহত রাখল তারা। এবারের আসরে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে সবগুলোতে জিতেছে টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে নবম মিনিটে এগিয়ে যায় নাপোলি। গোলমুখে বল বাড়ান জিওভান্নি দি লরেন্সো, আর আলতো টোকায় বল ঠিকানায় পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড জিওভানি সিমেওনে। রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিন অবশ্য ঝাঁপিয়ে বল ফিরিয়েছিলেন, কিন্তু তার আগেই গোললাইন পেরিয়ে যায় বল। অবশ্য তাদের লিড ২ মিনিটের বেশি থাকে নি।

দুর্দান্ত গোলে সমতা টানেন রদ্রিগো। সমতায় ফেরার পর দ্রুত সময়ের ব্যবধানে লিডও নিয়ে নেয় রিয়াল।ব্রাহিম দিয়াসের পাস ধরে বক্সে ঢুকে আড়াআড়ি কয়েক পা এগিয়ে জায়গা বানিয়ে জোরাল শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, দূরের পোস্ট দিয়ে বল খুঁজে পায় ঠিকানা। এগিয়ে যেতেও বেশি সময় নেয় নি রিয়াল। ডেভিড আলাবা উঁচু করে ডি-বক্সে থ্রু বল বাড়ান আর ঠিক সময়ে জায়গামতো গয়ে হেডে গোলটি করেন দারুণ ছন্দে থাকা জুড বেলিংহাম। চোটের কারণে গত রাউন্ডে মাঠে নামতে না পারলেও নাপোলির বিপক্ষে মাঠে নেমেই গোলের দেখা পেলেন তিনি।

এই নিয়ে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম চার ম্যাচেই জালের দেখা পেয়েছেন বেলিংহাম। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোল করে খেলা জমিয়ে তোলে নাপোলি। সতীর্থের পাস ধরে ডি-বক্সের মাঝ বরাবর কাটব্যাক করার চেষ্টা করেন জাম্বো আনগিসা। কিন্তু মাঝপথে ঠেকিয়ে দেন দানি সেবাইয়োস। ফিরতি বল পেয়ে দুরূহ কোণ থেকে জোরাল শটে জালে পাঠান ক্যামেরুনের মিডফিল্ডার জাম্বো আনগিসা।

শেষদিকে একের পর এক আক্রমণে ৮৪ মিনিটে সাফল্য পায় রিয়াল। আন্থনি রুডিগারের পাস থেকে জালে বল জড়ান নিকো পাজ। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে নাপোলির ঘুরে দাঁড়ানোর শেষ আশাটুকুও শেষ করে দেন হোসেলু। বেলিংহামের পাস পেয়ে কাছ থেকে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড। আগের ম্যাচ জিতেই শেষ ষোলো নিশ্চিত করেছিল রিয়াল। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে তারা। রিয়ালের বিপক্ষে দুই লেগের ম্যাচে হারলেও ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে নাপোলি। ক্লাব ব্রাগার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে বড় কোনো অঘটন না ঘটালে নকআউটে উঠে যাবে তারাও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here