শহিদুলকে বলেছিলাম, জীবনে হিরো হওয়ার সুযোগ সবসময় আসে নাঃ ইমরুল

নিজস্ব প্রতিবেদকঃ শ্বাসরুদ্ধকর ফাইনাল জিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের শিরোপা জিতে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে মাত্র ১ রানে হারিয়ে তৃতীয়বারের মতো বিপিএলের ট্রফি ঘরে তুলেছে কুমিল্লা।

অধিনায়ক হিসেবে ইমরুল কায়েসের দ্বিতীয় শিরোপা এটি। এর আগে আরও একবার এই শিরোপা কুমিল্লাকে জিতিয়ে এনে দিয়েছেন ইমরুল কায়েস। শুক্রবার অনুষ্ঠিত ফাইনাল বেশ জমজমাট হয়েছিল, সেখানে দারুণ অধিনায়কত্ব করেছেন ইমরুল। শেষ ওভারে শহিদুল ইসলামকে এনেছেন, আর সেই পেসারই ম্যাচ জিতিয়ে এনে দিয়েছেন।

শেষ ওভারে জয়ের জন্য বরিশালের প্রয়োজন ছিল ১০ রান। ৯ করলেই ম্যাচ গড়াত সুপার ওভারে। সেসময় তিনটি অপশন ছিল ইমরুলের হাতে। আবু হায়দার রনি, মঈন আলি ও শহিদুল ইসলাম। সবারই ভাবনা ছিল মঈন আলির হাতেই বল তুলে দেবেন ইমরুল। তবে এই ক্রিকেটার আস্থা রেখেছেন স্বদেশি শহিদুল ইসলামের ওপরই। এই পেসার আস্থার প্রতিদান দিয়ে অধিনায়কের মান রেখেছেন। ৮ রান খরচ করেছেন সব মিলিয়ে। সেসময় শহিদুলকে কি এমন বলেছিলেন ইমরুল?

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইমরুল খোলাসা করেছেন সেটি। তিনি বলেন, ‘আমি বলেছিলাম ওকে, মানুষের জীবনে হিরো হবার সুযোগ সবসময় আসে না। আমি বলেছি, তুই পারবি। এখানে বিদেশিদের ওপর আমি আস্থা রাখতে চাই না, আমি চাই তুই ম্যাচ জিতাবি।’

কুমিল্লা অধিনায়ক আরও বলেন, ‘যেভাবে নির্দেশনা দিয়েছিলাম, কোন বল কিভাবে করতে হবে, সে ঠিক তাই করেছে। যার জন্য আমারও সিদ্ধান্ত নিতে ও ফিল্ডিং সেটআপ করতে সুবিধা হয়েছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা