শান মাসুদের হ্যাটট্রিক সেঞ্চুরিতে দাপট দেখাচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্কঃ ব্যাট হাতে শান মাসুদের দাপট, সঙ্গে বল হাতে মোহাম্মদ আব্বাসের পেস তোপ। ইংল্যান্ডের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে ছড়ি ঘুরাচ্ছে পাকিস্তান। ব্যাটে-বলে স্বাগতিকদের ধরাশায়ী করছে আজহার আলির দল। ম্যাচের দ্বিতীয় দিন শেষে ২৩৪ রানে এগিয়ে আছে সফরকারীরা।

ওল্ড ট্র্যাফোর্ডে আগের দিনের করা ২ উইকেটে ১৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। দলটি শেষ পর্যন্ত অলআউট হয় ৩২৬ রানে। ১৫৬ রানের ঝলমলে এক ইনিংস খেলেন শান মাসুদ। আর এতেই সেঞ্চুরির হ্যাটট্রিক গড়েন এই পাক ওপেনার। ইংলিশদের বিপক্ষে সেঞ্চুরিটি ছিল শান মাসুদের টানা তিন ইনিংসে সেঞ্চুরি।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে গত বছর সেঞ্চুরি করেছিলেন। ঘরের মাঠে পরবর্তীতে বাংলাদেশের বিপক্ষেও দেখা পেয়েছিলেন সেঞ্চুরির। এবার ইংল্যান্ডের মাঠে সেঞ্চুরি পেয়েছেন। এছাড়া ২৪ বছর পর পাকিস্তানের প্রথম কোনো ওপেনার হিসেবে ইংলিশদের মাটিতে ২০০ বল মোকাবেলা করেছেন তিনি। এর আগে সর্বশেষ ১৯৯৬ সালে সাঈদ আনোয়ার এই কাজটি করতে পেরেছিলেন।

ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড ও জ্রর্ফা আর্চার ৩টি করে উইকেট লাভ করেছেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ধরাশায়ী ইংলিশরা। ৯২ রান খরচায় ৪ উইকেট নিয়ে কোনোরকমে দিন শেষ করেছে স্বাগতিকরা। প্রথম সারির চার ব্যাটসম্যান ররি বার্নস, ডম সিবলি, অধিনায়ক জো রুট, বেন স্টোকস দলকে হতাশায় ডুবিয়ে ফিরে গেছেন। ব্যাট হতে ওলে পপে ও জস বাটলার দলের লাগাম ধরার চেষ্টায় আছেন। ওলে ৪৬ ও বাটলার ১৫ রানে অপরাজিত আছেন। তৃতীয় দিনে কিছুক্ষণ পর আজে আবার ব্যাট করতে নামবে ইংল্যান্ড।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আব্বাস নিয়ে ২টি উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা