শাবিতে ফিরেছে ​চেনা রূপ, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি:: করোনাভাইরাসের দীর্ঘ দিন বন্ধ থাকার খুলেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। ফিরতে শুরু করেছে স্বাভাবিক সব কার্যক্রম। শুধু ক্লাস করাই নয়, শিক্ষার্থীরা ফিরছেন পুরনো রূপে, হাসি-আনন্দময় বিশ্ববিদ্যালয় জীবনে। মুখরিত হয়ে উঠছে সবুজ ক্যাম্পাস। ব্যাট-বলের ঝনঝনানিও শুরু হয়েছে।

ক্লাসের পাশাপাশি খেলাধুলা কার্যক্রমও ফিরছে আগের মতোই। শিক্ষার্থীদের পদচারণায় মুখরতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পস। বিশ্ববিদ্যালয় প্রশাসনও তাই শিক্ষার্থীদের মধ্যে আয়োজন করছে খেলাধুলার। শারীরিক শিক্ষা দপ্তর আয়োজন করেছে স্বাধীনতার সুবর্নজয়ন্তী আন্তঃবিভাগ ভলিবল প্রতিযোগিতা।

স্বাধীনতার সুবর্নজয়ন্তী আন্তবিভাগ ভলিবল প্রতিযোগিতা-২০২১ শুভ উদ্বোধন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় সংকিাষপ্ত বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সৌহার্দ , ভাতৃত্ব এবং বন্ধুত্বের মেল বন্ধনে আজকের এই আয়োজন সুন্দর ও সফলভাবে সম্পন্ন হবে বলে আমি বিশ্বাস করি। মন কে সতেজ ও সুন্দর রাখতে খেলাধূলার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় খেলাধূলা আয়োজনের ব্যাপারে সদাতৎপর।

এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, থেলাধুলা ও ক্রিয়া উপ-কমিটির সভাপতি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. জহির উদ্দিন আহমেদ, প্রক্টর মো. আলমগীর কবীর, শারীরিক শিক্ষার পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়া, অতিরিক্ত হিসাব পরিচালক সোহেল উদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবুর রহমান এবং শারীরিক শিক্ষার সহকারী পরিচালক মো. রাশেদুল হাসান প্রমুখ।

উদ্বোধনী খেলায় বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ হারিয়েছে বাংলা বিভাগকে। দিনের দ্বিতীয় খেলায় লোকপ্রশাসন বিভাগ জয় পেয়েছে পদার্থ বিজ্ঞান বিভাগের বিপক্ষে।

উল্লেখ্য প্রতিযোগিতায় ছেলেদের ২৮ টি দল এবং মেয়েদের ১৬ টি দল অংশগ্রহণ করছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০