শাস্তির বিরুদ্ধে আপিল করেছে উইম্বলডন

0
28

স্পোর্টস ডেস্কঃ রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধ এখনও চলমান। একের পর এক মানুষ প্রাণ হারাচ্ছেন সেই যুদ্ধে। ইউক্রেনের ওপর রাশিয়ার আগ্রাসনকে সমর্থন দিচ্ছে না বেশিরভাগ দেশই। এর জন্য বিভিন্ন নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। ক্রীড়াঙ্গনেও একের পর এক নিষেধাজ্ঞা দেওয়া হয় রাশিয়াকে।

যার ধারাবাহিকতায় চলমান উইম্বলডনেও রাশিয়ার ওপর বহাল রাখা হয় সেই নিষেধাজ্ঞা। এর ফলে অংশ নিতে পারেননি রাশিয়ান খেলোয়াড়রা। শুধুমাত্র রাশিয়া নয়, এই ইভেন্টে নিষিদ্ধ করা হয়েছে বেলারুশকেও। যারা কিনা এই আগ্রাসনে রাশিয়াকে সহায়তা করছে। এমনকি যুদ্ধে নিজেদের সামরিক বাহিনী ও সরঞ্জাম দিয়ে অংশও নিয়েছে।

ক্রীড়াঙ্গনের সব ক্ষেত্রে একের পর এক নিষেধাজ্ঞা পেয়ে রাশিয়া যখন বিপাকে, তখন তাদের পক্ষে সন্তোষজনক সিদ্ধান্ত দিয়েছিল উমেন্স টেনিস অ্যাসোসিয়েশন (ডব্লিউটিএ)। রাশিয়ান ও বেলারুশের অ্যাথলেটদের নিষিদ্ধ করায় অল ইংল্যান্ড ক্লাবকে ২ লাখ ৫০ হাজার মার্কিন ডলার ও লন টেনিস অ্যাসোসিয়েশনকে ৭ লাখ ৫০ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। সব মিলিয়ে এর পরিমাণ ১ মিলিয়ন অর্থাৎ, ১০ লাখ মার্কিন ডলার।

তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব (এইএলটিসি) ও লন টেনিস অ্যাসোসিয়েশন (এলটিএ)। এইএলটিসির প্রধান নির্বাহি স্যালি বল্টন বলেন, ‘আমরা আপিল করেছি। এখন এটি একটি লিগ্যাল প্রসেসের বিষয়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here