শাস্তির মুখে বার্সা, রিয়াল ও জুভেন্টাস!

    স্পোর্টস ডেস্ক:: মৃতপ্রায় ইউরোপিয়ান সুপার লিগের জন্য বড় শাস্তি পেতে পারে তিন প্রতিষ্টিত ক্লাব বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের ১২ ক্লাবের মধ্যে ৯টি ক্লাবই সরে দাঁড়িয়েছে। উয়েফার ফিরে আসার সংশোধনের সুযোগ নিয়েছে তারা।

    কিন্তুু বার্সা, রিয়াল ও জুভেন্টাস এখনো ইউরোপিয়ান সুপার লিগের ঐক্যে আছে। বিশ্ব ফুটবলের জনপ্রিয় এই তিন ক্লাব এখনো গোঁ ধরে বসে আছে। তাদেরকে তাই শাস্তি প্রদানের চিন্তা-ভাবনা করছে উয়েফা কর্তৃপক্ষ। উয়েফা সভাপতি আলেক্সান্দোর সেফেরিন জানিয়েছেন, যারা ফিরে এসেছে তাদেরকে অল্প শাস্তি দেওয়া হবে। সামান্য জরিমানা করা হবে। কিন্তুু যে তিন ক্লাব আসেনি তাদেরকে বড় শাস্তি পেতে হবে। সেটা হতে পারে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ হওয়ার মতো।

    আলেক্সান্দোর বিবৃতিতে জানিয়েছেন, প্রস্তাবিত ‘সুপার লিগ’ থেকে সরে আসার আহ্বান প্রত্যাখ্যান করা ক্লাবগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার সব রকম অধিকার উয়েফার আছে।

    আন্তর্জাতিক গণমাধ্যমও গুলো আশঙ্কা করছে বিদ্রোহী লিগ থেকে সরে না আসায় বড় শাস্তি পেতে যাচ্ছে বার্সা, রিয়াল ও জুভেন্টাস। গণমাধ্যমগুলো জানাচ্ছে, উয়েফা তাদেরকে দুই বছরের জন্য চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ করতে পারে। স্প্যানিশ রেডিও কাদেনা কোপেকে উদ্ধৃত করে বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্তও কাল আবার লিখেছে, বার্সা-রিয়াল-জুভের শাস্তি হবে ইউরোপিয়ান টুর্নামেন্টে দুই বছরের নিষেধাজ্ঞা।

    উয়েফা সভাপতি চ্যাম্পিয়ন্স লিগ থেকে তিন ক্লাবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার কথা চিন্তা করছেন। আগামি ২৬ মে চলমান চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষে উয়েফার বৈঠকে এই তিন ক্লাবের শাস্তির বিষয়টি আলোচনায় উঠবে।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০