১৩ বছরের অপেক্ষা ফুরিয়ে রিয়াল-সিটির অপেক্ষায় ইন্টার মিলান

0
106

স্পোর্টস ডেস্ক:: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা নির্ধারণের দ্বারপ্রান্তে। এসি মিলানকে দুই লেগের সেমিফাইনালে উড়িয়ে দিয়ে শিরোপার মঞ্চে ইন্টার মিলান। রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির অপেক্ষায় দলটি। এই দুই দলের যে দল জিতবে দ্বিতীয় লেগের সেমি, তারা যাইবে ফাইনালে। শিরোপার লড়াইয়ে সঙ্গী হবে ইন্টার মিলানের।

এসি মিলানকে সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে হারিয়ে দেওয়া ইন্টার মিলান দ্বিতীয় লেগে হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে ফাইনাল নিশ্চিত করে সিটি-রিয়ালের যে কোনো প্রতিপক্ষের অপেক্ষায় আছে দলটি।

১৩ বছর পর চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার আশা পূর্ণ হলো দলটির। আর্জেন্টাইন তারকার গোলের ম্যা এক যোগের অপেক্ষা শেষ হলো।

রাতে দ্বিতীয় লেগের সেমিফাইনালে বেশ লড়াই করেছে এসি মিলান। তবে নিজেদের ভাগ্য বদলাতে পারেনি দলি। ফাইনালে যাওয়ার লড়াইয়ে পিছিয়ে পড়ে মাঠে নামা এসি মিলান দ্বিতীয় লেগেও হারলো। ভালো খেলেছে, সমানে সমান লড়াই করেছে, তবে শেষ পর্যন্ত গোলেরই দেখা পায়নি। এক আর্জেন্টাইনের কাছেই হারতে হয়েছে তাদেরকে।

দুই মিলানের ম্যাচটির প্রথমার্ধে কেউ লিড নিতে পারেনি। আক্রমণ-পাল্টা আক্রমণ শেষে প্রথমার্ধ শষ করতে হয় গোল শুন্য সমতায়। প্রথম লেগে এগিয়ে থাকায় ফুরফুরে মেজাজে খেলতে থাকে ইন্টার মিলান।

বিরতির পর দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া হয়ে উঠে ইন্টার। শেষ পর্যন্ত ম্যাচের ৭৪তম মিনিটে অধরা গোল ধরা দেয়। আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ রোমেলু লুকাকুর পাস থেকে পাওয়া বল পাঠিয়ে দেন এসি মিলানের জালে। ১-০ ব্যবধানে এগিয়ে যায় ইন্টার মিলান।

ম্যাচের বাকীটা সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি এসি মিলান। লিড নেওয়া ইন্টার মিলানও গোল করতে পারেনি। শেষ পর্যন্ত তাই ১-০ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গেলো মার্টিনেজের দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here