শিরোপা জিতেও সিরি আ’তে সবচেয়ে বাজে মৌসুম রোনালদোদের!

স্পোর্টস ডেস্কঃ টানা নবম বারের মতো সিরি আ শিরোপা ঘরে তুলেছে জুভেন্টাস। শিরোপা লড়াইয়ে যেন অপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে তুরিনের বুড়িরা। তবে সফলতার ভিড়েও হতাশা রয়েছে চলতি মৌসুমে। কারণ, লিগে সবচেয়ে বাজে মৌসুম কাটিয়ে ট্রফির দেখা পেয়েছে রোনালদোরা।

২০১১-১২ মৌসুম থেকে শুরু করে সর্বশেষ ২০১৯-২০ শিরোপা গেছে জুভেন্টাসের ঘরে। তবে এই নয় শিরোপার মাঝে এবারেরটি ছিল সবচেয়ে কষ্টার্জিত। মাত্র এক পয়েন্টে বেশি নিয়ে শিরোপা নিশ্চিত করেছে সারে শিষ্যরা। অর্থাৎ, অল্পের জন্য হাতছাড়া হতে পারত ট্রফি।

শেষ আট ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জয়ের দেখা পেয়েছে ইতালি জায়ান্টরা। এছাড়া শেষ দুই ম্যাচে হার দেখতে হয়েছে জুভেন্টাসকে। সব মিলিয়ে ৮৩ পয়েন্টে লিগ শেষ করেছে ক্লাবটি। এর জন্য খেলেছে ৩৮ ম্যাচ। সবশেষ ৯ আসরের মধ্যে যা সর্বনিম্ন পয়েন্ট। দুইয়ে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৮২।

এছাড়া সর্বোচ্চ ৪৩ গোল হজম করে আগের আট মৌসুমকে এদিক থেকেও পেছনে ফেলেছে ঐতিহ্যবাহী ক্লাবটি। চলতি মৌসুমে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে থেকে ২১ পয়েন্ট খুইয়েছে জুভরা। যেটি কিনা সিরি আ’র ইতিহাসে চ্যাম্পিয়ন হওয়া দলের সবচেয়ে বাজে রেকর্ড।

এমন খারাপ পারফর্মেন্সের কথা শিকার করেছেন জুভেন্টাস কোচ মাউরিসিও সারে। আর এর জন্য খেলোয়াড়দের অনুপ্রেরণা বাড়ানোর দিকে জোর দিচ্ছেন তিনি। যদি সেটি করতে না পারা হয় তাহলে, চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক লিও’র বিপক্ষে অঘটনের শিকার হতে হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা