শিশু স্বাস্থ্যের কল্যাণে পেলেকে ছাড়িয়ে যাওয়া বুট নিলামে তুলছেন মেসি

স্পোর্টস ডেস্কঃ ফুটবল কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যাওয়ার কীর্তি গড়েছিলেন যে বুট দিয়ে, সেটিই এবার নিলামে তুলছেন লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৪৪ নম্বর গোল করা এই বুটজোড়া শিশু স্বাস্থ্যের কল্যাণে নিলামে তুলে দিচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।

প্রাথমিকভাবে এই বুটজোড়া মেসি দান করে দিয়েছিলেন কাতালুনিয়ার জাতীয় জাদুঘরে। কিন্তু তারা সেটিকে বার্সেলোনার ভল হেবরন ইউনিভার্সিটি হাসপাতালের ‘আর্টস অ্যান্ড হেল্থ’ প্রকল্পে সাহায্যের জন্য নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে। নিলামের আয়োজন করছে বিখ্যাত নিলামকারী প্রতিষ্ঠান ‘ক্রিস্টি’।

এমন উদ্যোগে উচ্ছ্বসিত মেসিও। উদ্যোগকে স্বাগত জানিয়ে এর সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানিয়েছেন এলএমটেন। ফুটবলের এই মহাতারকা মনে করেন এমন উদ্যোগ বিশ্বজুড়ে সচেতনতা বাড়াতে সহায়তা করবে।

রেকর্ড ছয়বারের এই বর্ষসেরা ফুটবলার বলেন, ‘একই ক্লাবের হয়ে রেকর্ড ৬৪৪ গোল করাটা আমার জন্য অনেক আনন্দদায়ক। তবে এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, যেসব শিশুরা স্বাস্থ্য সমস্যায় ভুগছে, তাদেরকে কিছু দিতে পারা। আমরা আশা করছি নিলামের মাধ্যমে এমন দারুণ একটি উদ্যোগ নিয়ে সচেতনতা সৃষ্টি হবে। এবং এই কাজে যারা সহায়তা করছেন তাদেরকে আমি ধন্যবাদ জানাতে চাই।

উল্লেখ্য, লা লিগায় গত ২২ ডিসেম্বর রিয়াল ভায়াদলিদের বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে ৬৫তম মিনিটে রেকর্ড গড়া গোলটি করেন বার্সেলোনা কিংবদন্তি মেসি। পেছনে ফেলেন সান্তোসের হয়ে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের করা ৬৪৩ গোলকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা