বাংলাদেশ-নেপাল ম্যাচ দিয়ে গ্যালারিতে ফিরবেন দর্শক

স্পোর্টস ডেস্কঃ অপেক্ষার অবসান হচ্ছে এবার। প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ম্যাচে ফিরছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। মুজিববর্ষ উপলক্ষে প্রীতি ম্যাচে নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ম্যাচ সামনে রেখে প্রস্তুতি সেরে নিতে নেপালবধের লক্ষ্য জামাল ভূঁইয়াদের। এই ম্যাচগুলো গ্যালারিতে বসে উপভোগ করতে পারবেন দর্শকরা। করোনাভাইরাসের ধাক্কা সামলে লম্বা সময় পর দেশে আন্তর্জাতিক ফুটবল ফেরার উপলক্ষের সাক্ষী হওয়ার সুযোগ পাচ্ছেন আট হাজার দর্শক।

শুক্রবার বিকাল পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে দুই দলের প্রথম ম্যাচ। একই ভেন্যুতে পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৭ নভেম্বর। প্রতিটি ম্যাচের জন্য আট হাজার করে টিকেট ছাড়ার ব্যবস্থা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যেখানে ভিআইপি গ্যালারির টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ৫শ টাকা ও সাধারণ গ্যালারির টিকেটের মূল্য ১শ টাকা।

তবে স্টেডিয়ামে ঢুকতে হলে দর্শকদের মানতে হবে ফিফা ও এএফসির গাইডলাইন। স্বাস্থ্যবিধি মেনে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে বলে জানিয়েছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। এ ব্যাপারে সহযোগিতা চেয়েছেন ফুটবলপ্রেমীদের। নাবিল বলেন, ‘দর্শকদেরকে মাস্ক পরে মাঠে আসতে হবে। গ্যালারিতে প্রবেশের আগে তাদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। গ্যালারিতে ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বসার জায়গা আমরা মার্কিং করে রেখেছি, দুরত্ব মেনে তাদেরকে সেখানেই বসতে হবে। কেউ, এমনকি বাফুফের কোনো অফিসিয়ালও হুট করে মাঠে প্রবেশ করতে পারবে না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০