শেখ রাসেলের সাথে ড্র করে কোয়ার্টারে বসুন্ধরাকে পেল শেখ জামাল

স্পোর্টস ডেস্কঃ স্বাধীনতা কাপে সেমি-ফাইনালে উঠার পথ কঠিন করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সাথে ১-১ গোলে ড্র করেছে দলটি। যার ফলে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ করতে হয়েছে। কোয়ার্টার ফাইনালে তাই বসুন্ধরা কিংসকে পাচ্ছে শেখ জামাল।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে মুখোমুখি হয়েছিল শেখ রাসেল ও শেখ জামাল। প্রথমার্ধের তুলনামূলক দারুণ লড়াই উপহার দিয়েছে দুই দল। ম্যাচের ২৬তম মিনিটে শাহিন মিয়ার গোলে এগিয়ে যায় শেখ জামাল।

তবে মিনিট দুয়েক পরই ম্যাচে ফিরে আসে শেখ রাসেল। পর্তুগিজ ফরোয়ার্ড ইসমাইল তাবারেজ গোল করে দলকে সমতায় ফেরান। প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে অনেকটা ধীর গতির ফুটবল দেখা যায়। আর যার ফলে গোল আসেনি ম্যাচে। শেষ পর্যন্ত তাই ১-১ গোলের ড্র’তেই মাঠ ছাড়ে দুই দল।

এই ড্র’য়ের পর ‘বি’ গ্রুপে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে শেখ রাসেল। আর সমান ম্যাচে ৫ পয়েন্ট পেয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে শেখ জামাল। গ্রুপ রানার্সআপ হওয়ায়, ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে কোয়ার্টার ফাইনাল লড়াইয়ে পাচ্ছে শেখ জামাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা