শেষের রোমাঞ্চে ফাইনালে সাকিবের কলকাতা

স্পোর্টস ডেস্কঃ শেষের রোমাঞ্চে আইপএল ফাইনালে নাম লেখালো কলকাতা নাইট রাইডার্স। বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ৩ উইকেটে ম্যাচ জিতেছে সাকিবদের কলকাতা।

দিল্লির করা ১৩৫ রানের জবাবে নাটকীয় শেষ ওভারে ৩ উইকেট ও ১ বল হাতে রেখে জয় পায় কলকাতা। শেষ ৪ ওভারে তাদের প্রয়োজন ছিল মাত্র ১৩ রান। সেখান থেকে শুরু হয় নাটকীয়তা। সহজ ম্যাচকে কলকাতা টেনে নিয়ে যায় রুদ্ধশ্বাস পরিসমাপ্তির দিকে। মাত্র ৭ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে সহজ জয় কঠিন করে ফেলে মরগান বাহিনী। শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ৭ বছর পর কলকাতা ফাইনালে তোলেন রাহুল ত্রিপাঠী।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান করে দিল্লী। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শিখর ধাওয়ান, ৩৯ বলের মোকাবেলায়। এছাড়া শ্রেয়াস আইয়ার ২৭ বলে অপরাজিত ৩০ ও পৃথ্বী শো ১২ বলে ১৮ রান করেন।

কলকাতার হয়ে সাকিব ৪ ওভার বিনা উইকেটে ২৮ রান দেন। বরুণ চক্রবর্তী সর্বোচ্চ ২ উইকেট নেন। লকি ফার্গুনসন ও শিভাম মাভি নেন ১টি করে উইকেট।

কলকাতার শেষ ওভারে জয়ের জন্য ৭ রান প্রয়োজন পড়ে। সেটা তুলতে গিয়েও ঘাম ঝরাতে হয় ২০১৪ সালের চ্যাম্পিয়নদের। রবীচন্দ্রন অশ্বিনের করা শেষ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে পরপর আউট হন সাকিব ও সুনীল নারিন। তাতে শেষ ২ বলে জয়ের জন্য তাদের দরকার ছিল ৬ রান। অশ্বিনের করা পঞ্চম বলে বিশাল ছক্কা হাঁকিয়ে সকল শঙ্কা আর নাটকীয়তার অবসান ঘটিয়ে নাইটদের ফাইনালে পৌঁছে দেন রাহুল ত্রিপাঠী। ১১ বলে ১২ রানে অপরাজিত থাকেন তিনি

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০