শেষ ওভারে জয় দিতে পারলেন না সাকিব

স্পোর্টস ডেস্ক: ইডেন গার্ডেনে আন্দ্রে রাসেল ও শোবমান গিলের ব্যাটে ভর করে জয় তুলে নিয়েছে স্বাগতিক দল। হায়দ্রাবাদকে তারা হারিয়েছে ৬ উইকেটের বিনিময়ে শেষ ওভারে। সাকিব আল হাসানকে দুই ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন গিল।

১৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯তম ওভারে ভুবেনেশ্বর কুমারের কাছ থেকে ২১ রান নিয়ে ম্যাচের সমীকরণ সহজ করে তুলেন আন্দ্রে রাসেল। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৩ রানে। সাকিবের প্রথম বলটি ছিল ওয়াইড। পরের বল থেকে ১ রান নিয়ে গিলকে স্ট্রাইক দেন রাসেল। এরপর তিন বলের ব্যবধানে দুই ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন গিল।

আন্দ্রে রাসেল ১৯ বলে ৪৯ এবং গিল ১০ বলে ১৮ রান সংগ্রহ করে অপরাজিত ছিলেন। টপ অর্ডারে নিথিশ রানা ৬৮ ও রবিন উতাপ্পা ৩৫ রান সংগ্রহ করেন। ইনিংসের শুরুতে একটি উইকেট তুলে নেন সাকিব আল হাসান।

এদিকে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন দুই উদ্বোধনী জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নার। এক মৌসুম পর আইপিএলে ফেরা ওয়ার্নারের সাথে প্রথমবার খেলতে নামা বেয়ারস্টাে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১১৮ রান। বেয়ারস্টো ৩৯ রানে চাওয়ালার বলে বোল্ড হয়ে ফিরে যাওয়ার পর ৮৫ রানে উতাপ্পার দুর্দান্ত ক্যাচে ব্যক্তিগত ৮৫ রানে সাজঘরে ফিরেন ওয়ার্নার।

৫৩ বলে ৮৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন অজি ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও ৩ ওভার বাউন্ডারির মার। অর্ধশতক হাঁকিয়ে নতুন একটি কীর্তিও গড়েন এই অজি ব্যাটসম্যান। আইপিএলের ইতিহাসে এখন সর্বোচ্চ ৩৭টি অর্ধশতকের মালিক ওয়ার্নার।

দুই উদ্বোধনী ব্যাটসম্যানের পর আরেক টপ অর্ডার ব্যাটসম্যান বিজয় শঙ্কার ২৪ বলে ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ২টি করে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি। নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান তুলে হায়দ্রাবাদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১০৪