শেষ টি-২০ ম্যাচে অনিশ্চিত মুশফিক, আছে বৃষ্টির সম্ভাবনা

    স্পোর্টস ডেস্ক:: নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ দল ওয়ানডে ও টি-২০ মিলিয়ে পাঁচটি ম্যাচ খেলেছে, তবে একটিতেও মিলেনি জয়ের দেখা। একটি ওয়ানডে ও একটি টি-২০তে কিছুটা লড়াই হয়েছে। জয়ের আশা জাগিয়েও পারেনি টাইগাররা।

    সিরিজ এবার শেষ প্রান্তে। দুই দলের শেষ টি-২০ ম্যাচটি অনুষ্টিত হবে আগামিকাল ১ এপ্রিল অকল্যান্ডে। এরই মধ্যে অকল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ দল। ইনুজরির জন্য প্রথম দুই টি-২০’র একটিতেও খেলেননি মুশফিকুর রহিম। শেষ টি-২০তেও অনিশ্চিত তিনি।

    দ্বিতীয় টি-২০ ম্যাচটিতে ডি/এল মেথডে বেশ ভুগেছে বাংলাদেশ দল। নিজেদের ব্যাটিং ইনিংসের শুরুতে বাংলাদেশ দল জানতেও পারেনি তাদের টার্গেট কত। খেলার মাঝপথে খেলা থামিয়ে ম্যাচ রেফারি জেফ ক্রো জানিয়েছেন বাংলাদেশের লক্ষ্য ১৬ ওভারে ১৭১ রান। এনিয়ে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। কিউ এই ম্যাচ রেফারি ক্ষমাও চেয়েছেন বাংলাদেশ দলের কাছে।

    অকল্যান্ডে সিরিজের শেষ টি-২০ ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা আছে। তার মানে আবারো প্রয়োজন পড়তে পারে ডি/এল মেথডের। নিউজিল্যান্ডে দলের সঙ্গে থাকা টিম লিডার মোহাম্মদ জালাল ইউনুস জানিয়েছেন, স্থানীয় আবহাওয়া অফিস ম্যাচের দিন বৃষ্টির পূর্বাবাস দিয়েছে। ম্যাচের আগের দিন ভারী বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে।

    এদিকে মুশফিকুর রহিমকে নিয়ে অনিশ্চয়তা কাটছে না। তিনি এখনো পুরোপুরি ফিট নন। ম্যাচের আগ মুহুর্তে পুনরায় তাঁকে পরীক্ষা করা হবে। এরপর সুস্থ থাকলে তবেই খেলতে পারেন শেষ টি-২০ ম্যাচটি। দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার দেশের একটি গণমাধ্যমকে বলেন, ‘আমরা শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করে দেখি মুশফিক খেলতে পারে কি না। তাকে খেলার দিনও পরীক্ষা করা হয়। গতকালের ম্যাচের আগেও তাকে ফিজিও-ট্রেনারের সাথে মাঠে পাঠানো হয়েছিল। কিন্তু ব্যথা অনুভব করায় শেষ পর্যন্ত খেলতে পারেননি মুশফিক। বৃহস্পতিবারও তাকে একইভাবে খেলার আগে শেষবার পরীক্ষা করে দেখা হবে। ব্যথা অনুভব না করলে খেলবে মুশফিক। নাহলে না।’

    এসএনপিস্পোর্টসটোযেন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০