শেষ দল হিসেবে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো কোস্টারিকা

0
30

স্পোর্টস ডেস্ক:: ৩২ নম্বর দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলো কোস্টারিকা। আগের দিনই অস্ট্রেলিয়া নিশ্চিত করেছিলো বিশ্বকাপের টিকিট। বাকী ছিলো কেবল এক দল। কাতার বিশ্বকাপ এবার পেলো গেলো শেষ দলও।

মঙ্গলবার রাতে ওশেনিয়া অঞ্চলের নিউজিল্যান্ড ও কনমেবল অঞ্চলের কোস্টারিকা বিশ্বকাপ নিশ্চিতের ম্যাচে মাঠে নেমেছিলো। শুরুতে পাওয়া এক গোলেই কাতারের টিকিট নিশ্চিত করে ফেলে কোস্টারিকা।

কাতাররের আল রায়ান স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচটিতে অবশ্য নিউজিল্যান্ড ভালো খেললেও জিততে পারেনি। উল্টো দশ জনের দলে পরিণত হয় দলটি। সুযোগ কাজে লাগিয়ে কোস্টারিকা বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ করে। ১-০ গোলে দলটি হারিয়েছে নিউজিল্যান্ডকে।

দুই দলের ম্যাচর শুরুতেই এগিয়ে যায় কোস্টারিকা। ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই লিড নেয় দলটি। জেসুন বেনেতের পাস থেকে পাওয়া বল জোয়েল ক্যাম্পবেল নিউজিল্যান্ডের জালে জড়ালে কোস্টারিকা এগিয়ে যায় ১-০ গোলে। লিড ধরে রেখেই বিরতিতে যায় দলটি।

বিরতির দ্বিতীয়ার্ধে নিউজিল্যান্ড ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। আক্রমণও করে বেশ কয়েকটি। দারুণ খেলে, বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিলো দলটি। তবে কোস্টারিকার রক্ষণে চিড় ধরাতে পারনি। শেষ পর্যন্ত তাই বিশ্বকাপের স্বপ্নপ জলাঞ্জলি দিতে হয় নিউজিল্যান্ডকে। টানা তৃতীয় বিশ্বকাপ খেলার যোগ্য অর্জন করে মাঠ ছাড়ে কোস্টারিকা।

২০১০ বিশ্বকাপের পর আর বিশ্বকাপে খেলতে পারেনি নিউজিল্যান্ড। বিপরীতে ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপও নিশ্চিত করলো কোস্টারিকা। ব্রাজিল, রাশিয়ার পর কাতার বিশ্বকাপেও খেলছে দলটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here