শেষ বেলায় বিধ্বস্ত বাংলাদেশ

    0
    46

    নিজস্ব প্রতিবেদক:: এশিয়ান কাপ বাছাইয়ের শেষটা বাংলাদেশ ভালো করবে এমন প্রত্যাশা ছিলো সমর্থকদের। স্বাগতিক মালয়েশিয়ার কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশের জামাল ভুঁইয়ারা। শেষ দুই ম্যাচে যেমন দুর্দান্ত খেলেছিলো, লড়াই করেছিলো, মালয়েশিয়ার বিপক্ষে শেষ ম্যাচে তার ছিটেফোটাও দেখা মিললো না।

    কুয়ালালামপুরের বুকিত জলিল স্টেডিয়ামে এদিন হাজির হয়ে ছিলেন কয়েক হাজার বাংলাদেশী। প্রবাসী বাঙালিরা সমর্থন জানাতে উপস্থিত হন মাঠে। তাদেরকে হতাশ করেন বাংলাদেশের ফুটবলাররা। কোনো সুবিধাই করতে পারেননি তারা।

    ঘরের মাঠে বাংলাদেশকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করলো স্বাগতিক মালয়েশিয়া। প্রথমার্ধের শুরুতেই পেনাল্টিতে পিছিয়ে পড়া বাংলাদেশ সমতায়ও ফিরে। ম্যাচের ১৬তম মিনিটে রশিদের পেনাল্টি থেকে করা গোলে লিড নেয় স্বাগতিকরা।

    পিছিয়ে পড়া বাংলাদেশ ৩১তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের গোলে সমায় ফেরে। ১-১ গোলের সমতায় থাকা ম্যাচে প্রথমার্ধেই ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। ম্যাচের ৩৮তম মিনিটে ডিয়ন কুলসের গোলে স্বাগতিকরা ব্যবধান ২-১ করে। এপর থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে মালয়েশিয়া। এগিয়ে থেকেই বিরতিতে যায় দলটি।

    বিরতির পর দুর্বার হয়ে উঠে স্বাগতিকরা। বাংলাদেশকে কোণঠাসা করে ফেলে দলটি। ম্যাচের ৪৭তম মিনিটে সফিক আহমদের গোলে ব্যবধান ৩-১ করে মালয়েশিয়া। বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি। ম্যাচের ৭৩ত মিনিটে ড্রিন লুক বাংলাদেশের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। ৪-১ গোলের বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় জামালদের।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডকটম/নিপ্র/ডেস্ক/০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here