শেষ ম্যাচে নৈতিকভাবে জিতেছে বাংলাদেশঃ সাবের হোসেন

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। তবে ম্যাচ জিতলেও, বিতর্ক থেকে গেছে পাকিস্তানের জয়ে। শেষ দিয়ে ম্যাচে যে নাটকীয় রূপ দেখা গেছে সেটা নিয়ে আলোচনা-সমালোচনা চলছে বেশ।

ম্যাচের শেষ বলে পাকিস্তানের দরকার ২ রান। বোলার মাহমুদউল্লাহ রিয়াদ শেষ বলটা করতে গেলেন, কিন্তু মোহাম্মদ নওয়াজ শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন। বল সোজা গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। কিন্তু ম্যাচের আম্পায়াররা বলটিকে ‘ডেড বল’ ঘোষণা করেন। পরে শেষ বলে বাউন্ডারি মেরে পাকিস্তানকে জিতিয়ে দেন সেই নওয়াজই।

কিন্তু আগের বলে আউট নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। নিশ্চিতভাবেই যেটি কিনা আউট ছিল। তবে এখানে আম্পায়ারের রায়ই শেষ কথা। মাহমুদউল্লাহও রিয়াদও কথা বাড়াননি, রিভিউও নেননি। আম্পায়ারের রায় মেনে নিয়েছেন। চাইলেই তর্ক করতে পারতেন। তবে সেটি করেননি বাংলাদেশ অধিনায়ক। নিঃসন্দেহে যা স্পোর্টসম্যানশিপের উদাহরণ।

আর এই জন্য প্রশংসায়ও ভাসছেন মাহমুদউল্লাহ। অন্য সবার মতো বিষয়টিকে প্রশংসায় ভাসিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি ও ঢাকা-৯ আসনের এমপি সাবের হোসেন চৌধুরি। এক টুইট বার্তায় জানিয়েছেন, নৈতিকভাবে জয় পেয়েছে বাংলাদেশ।

সাবের হোসেন বলেন, ‘মাহমুদউল্লাহর ডেলিভারি বৈধ ছিল। আর তিনি স্পোর্টসম্যানশিপের উর্ধ্বে উঠে বদন্যতা দেখিয়েছেন। আম্পায়ারের সিদ্ধান্তের সাথে কোনো দ্বিমত প্রকাশ করেননি। এই বিষয়টি খুবই স্মরণীয়। পাকিস্তান সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে, কিন্তু ম্যাচের নৈতিকভাবে জয় পেয়েছে বাংলাদেশ।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা