শেষ ম্যাচে পরীক্ষা দিলেন ইমতিয়াজ হোসেন তান্না

স্পোর্টস ডেস্ক: ঘরোয়া ক্রিকেটে বারবার দুর্দান্ত পারফর্ম করেও ‘উপেক্ষিত’ থেকে যাচ্ছিলেন টপঅর্ডারের ব্যাটসম্যান সিলেটের ইমতিয়াজ হোসেন তান্না। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেও সুযোগ পাচ্ছিলেন না। অবশেষে বিসিবির এইচপি স্কোয়াডের হয়ে অস্ট্রেলিয়ায় যাওয়ার সুযোগ মিলে তাঁর।

অষ্ট্রেলিয়া সফরে গেলেও সে ভাবে সুযোগ মিলছিলো না তান্নার। ম্যাচে সুযোগ পাচ্ছেন তিনি, তবে নিজের পজিশনে নয়। চারটি ম্যাচ খেললেও স্থায়ী ছিলেন না কোন পজিশনেই। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ইনিংস উদ্বোধন করেন তান্না।

ক্যারিয়ারের শুরু থেকে খেলে আসছেন ওপেনার হিসেবেই। কিন্তুু এচইপির অস্ট্রেলিয়া সফরে তান্না ওপেনিংয়েই সুযোগ পাচ্ছেন তবে। নিচের দিকে খেলতে নেমে তেমন সুযোগই পাচ্ছেন না ব্যাটিংয়ের। তবুও ভালোই খেলছেন তিনি।

প্রথমবারের মতো বাংলাদেশ এইচপি দলে সুযোগ পেয়েছেন সিলেটের ছেলে ইমতিয়াজ হোসেন তান্না। ৩৩ বছর বয়সে এসে নতুন করে স্বপ্ন দেখা তান্না অস্ট্রেলিয়া সফরে।

আজ ১১ জুলাই অজিদের নর্দান টেরিটরকে হোয়াটওয়াশ করার দিনে নিচে ব্যাট করতে নেমে ভালো শুরু করে ছিলেন। তবে বল হাতে কম থাকায় মারমুখী হতে গিয়েই ফিরেছেন সাজঘরে। বাংলাদেশ এইচপি দলের হয়ে ব্যাট হাতে দলের পক্ষে ৩৯ রান করেছেন তিনি। ম্যাচটিতে বাংলাদেশ জিতেছে। ফলে পাঁচ ম্যাচের সিরিজে অজিদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ এইচপি।

সদ্য শেষ হওয়া ঘরোয়া ক্রিকেট লিগ(ডিপিএল) তান্না তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। এর আগের মৌসুমে ব্যাট হাতে দারুণ ধারাবাহিক ছিলেন তিনি। অস্ট্রেলিয়া সফরে তিন দিনের ম্যাচে তান্নাকে খেলানোর বেশ সম্ভাবনা রয়েছে।

এই সফরে ভালো খেলা খেলোয়াড়রা জাতীয় দলের জন্য ব্যাক আপ খেলোয়াড় হিসেবে তৈরী হচ্ছেন। তাই সব ক্রিকেটারদের সঙ্গে এই সফরটা তান্নার জন্য একটি পরীক্ষা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১০৪