শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে চাই- সাইফুদ্দিন

স্পোর্টস ডেস্ক:: টেস্টে সময়টা ভাল যাচ্ছে না। সাদা পোশাকের পাশাপাশি রঙিন পোশাকেও বাংলাদেশের সময়টা ভালো যাচ্ছে না। নিউজিল্যান্ড থেকে হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হয়েছে রঙিন পোশাকের সিরিজে। এরপর লঙ্কায় গিয়ে সাদা পোশাকের সিরিজও হারতে হয়েছে।

ঈদের পরপরই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য এরই মধ্যে বাংলাদেশ দল ঘোষণা হয়েছে। জাতীয় দলের অনুশীলন ক্যাম্পও শুরু হয়েছে। ওয়ানডে সিরিজ দিয়েই ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ।

পরাজয়ের গ্লানি মুছে জয়ের ধারায় ফিরতে চায় টাইগাররা। ওয়ানডে সিরিজ সিরিজ জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ দল। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। জানিয়েছেন, সিরিজ জয়ের জন্য, সিরিজে ভালো করার জন্য ‘কঠোর পরিশ্রম করছেন ক্রিকেটাররা।

ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ। সিরিজ জিতে তাই সুপার লিগের জন্য পূর্ণ পয়েন্ট চান এই পেসার। সবশেষ কিউ সফরে বাংলাদেশ দল ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। একই দশা হয়েছে টি-২০ সিরিজে। হারের এই তিক্ত স্বাদ ভুলে ক্রিকেটাররা জয়ে ফিরতে মরিয়া। লঙ্কা সিরিজে তাই চোখ ক্রিকেটারদের।

ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজটি বেশ চ্যালেঞ্জিং মনে করছেন সাইফুদ্দিন। তিনি বলেন, ‘ইনশাল্লাহ আমরা আশাবাদী, যেহেতু আমরা কিছুদিন আগেও টেস্ট সিরিজে ওদের মাটিতে হেরে আসছি, এটা আমাদের জন্য বাড়তি একটা চ্যালেঞ্জ। আমরা যাতে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিততে পারি। যেহেতু আইসিসি সুপার লিগে পয়েন্টের একটা ব্যাপার আছে, চেষ্টা করব পয়েন্টগুলো অর্জনের জন্য।’

সাইফুদ্দিন বলেন, ‘বিগত কয়েকমাস আমরা প্রত্যাশা অনুযায়ী, দল হিসেবে খুব বেশি ভালো খেলতে পারছি না। আমাদের জন্য খুব প্রয়োজন এই সিরিজটি ভালো খেলা এবং আইসিসি সুপার লিগের পয়েন্টের ব্যাপার যেহেতু আছে, যেহেতু দেশের মাটিতে খেলা, প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অবশ্যই আমরা শতভাগ আমাদের সবাই চেষ্টা করব দল হিসেবে খেলে যেন সিরিজ জিততে পারি এবং যত পয়েন্ট অর্জন করতে পারি, পরবর্তীতে যেন আমাদের সুবিধা হয় বিশ্বকাপ খেলতে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০