শ্রীলঙ্কার রাজপ্রাসাদে বিক্ষোভকারীরা, বাংলাদেশে হবে এশিয়া কাপ!

0
53

স্পোর্টস ডেস্কঃ ব্যাপক অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কায় গত কয়েকমাস ধরেই বিক্ষোভ চলছে। দেশের বর্তমান অবস্থার জন্য বিক্ষোভকারীরা সরকারের অব্যবস্থাপনাকেই দায়ী করেছেন। এজন্য সরকার পতনের দাবিতে তারা গত মার্চ মাস থেকে দেশটিতে বিক্ষোভ শুরু হয়।

বিক্ষোভকারীদের প্রতিবাদের ঝড় আছড়ে পড়েছে রাষ্ট্রপতির বাসভবনে। এমনকি প্রধানমন্ত্রীর বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসে পদত্যাগও করেছেন। এমন অবস্থায় সেখানে বৈশ্বিক আসর (এশিয়া কাপ) আয়োজন শেষ মূহুর্তে বাতিল হতে পারে!

যদি শেষ মূহুর্তে এশিয়া কাপ আয়োজনে শ্রীলঙ্কা ব্যর্থ হয় তাহলে এবারের আসর হবে বাংলাদেশে। আগস্টের ২৭ তারিখ পর্দা উঠবে এশিয়া কাপের। নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে স্পোর্টস্টার জানিয়েছে, ‘এসিসি এখনো দেশটির অবস্থা পর্যবেক্ষণ করছে এবং এই মাসের শেষের দিকে নির্ধারিত সভায় আলোচনার পর সিদ্ধান্ত নেয়া হবে, সব কটি ফ্যাক্টর মাথায় রেখেই।’

বাংলাদেশ এর আগে ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত টানা তিন আসর এশিয়া কাপের আয়োজন করেছিল। এবারের আসরটি প্রকৃতপক্ষে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২০ সালে শ্রীলঙ্কায়, কিন্তু কোভিড-১৯ মহামারি দেখা দিলে তা স্থগিত করা হয়।

এশিয়া কাপে সরাসরি অংশ নিবে বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও পাকিস্তান। অন্যদিকে সংযুক্ত আরব আমিরাত, নেপাল, ওমান ও হংকংকে নিয়ে কোয়ালিফায়ারের মাধ্যমে নিশ্চিত করা হবে বাকি দল। আগস্টের ২১ তারিখ মাঠে গড়াবে এই কোয়ালিফায়ার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here