শ্রীলঙ্কায় সাকিবকে মিস করবেন মুমিনুল

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কা-বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হচ্ছে আগামীকাল বুধবার। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচ।

গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলেছে টাইগাররা। এরপর উড়াল দেয় নিউজিল্যান্ডে। যেখানে যাচ্ছেতাই পারফর্ম করেছে সাকিব আল হাসানবিহীন বাংলাদেশ দল। উইন্ডিজকে ওয়ানডেতে হোয়াইওয়াশ করলেও টেস্টে সেটি ফিরিয়ে দিয়েছিল ক্যারিবিয়রা। সেই সিরিজে খেলতে পারেন নি চোটগ্রস্থ সাকিব। এরপর দলের এই সেরা তারকাকে ছাড়া নিউজিল্যান্ডেও নাস্তানাবুদ হয়ে এসেছে তামিম-মুশফিকরা। ছুটির কারণে তাসমান সাগরপাড়ের দেশটিতে যান নি সাকিব।

আইপিএল খেলার ইচ্ছে থাকায় মুমিনুল হকদের সাথে শ্রীলঙ্কাতেও যাওয়া হয় নি সাকিবের। টেস্টে সাকিব না থাকলে প্রভাব ফেলবে না দলে, শ্রীলঙ্কা যাওয়ার আগে মুমিনুল এমনটা বলে গেলেও মঙ্গলবার কথা বদলেছে তার। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল জানান, ‘সাকিব ভাই বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। যেকোনো দলই তাকে মিস করবে। আমাদের জন্যও সমন্বয় গড়া কঠিন হয়ে যায় উনি না থাকলে। তবে এটা বাকিদের জন্য সুযোগ।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০