শ্রীলঙ্কা ও উইন্ডিজ সফর স্থগিত করল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্কঃ করোনাকে পাশ কাটিয়ে ইংল্যান্ড আবারও মাঠে ফিরিয়ে এনেছে আন্তর্জাতিক সিরিজ। উইন্ডিজের সাথে সফলভাবে তিন ম্যাচের টেস্ট সিরিজ সম্পন্ন করেছে দলটি। বর্তমানে আয়ারল্যান্ডে সাথে খেলছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর পাকিস্তানের সাথে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংলিশরা।

ইংল্যান্ডের এমন পরিকল্পনায় যেমন ক্রিকেটবিশ্ব বুদ হয়ে আছে আশার আলোতে, তেমনি হতাশার খবরও রয়েছে। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো টুর্নামেন্টসহ অসংখ্য সিরিজ স্থগিত হয়ে পড়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলো আরও দুটি সিরিজ।

দক্ষিণ আফ্রিকা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে তাদের দুটি উইন্ডিজ ও শ্রীলঙ্কা আন্তর্জাতিক সফর স্থগিত করা হয়েছে। ক্রিকেট সাউথ আফ্রিকা’র (সিএসএ) পরিচালক ও প্রোটিয়াদের সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ নিশ্চিত করেছেন এই দুটি সিরিজ হচ্ছে না আপাতত।

জুনে লঙ্কাদ্বীপে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকা। এরপর জুলাইয়ের শেষ দিকে উইন্ডিজ সফরে দুই টেস্ট ও পাঁচ টি-টোয়েন্টি খেলার কথা ছিল। প্রাথমিকভাবে সেই সফর দুটি স্থগিত করা হয়।

চলতি বছরেই আগস্ট-সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে সিরিজ দুটি আয়োজন করার পরিকল্পনা ছিল। কিন্তু, এর মাঝে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) ও দক্ষিণ আফ্রিকার সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ বড় বাঁধা হয়ে দাঁড়িয়ে থাকায়, সেটি আর সম্ভব হচ্ছে না। যার ফলে এবার অনির্দিষ্টকালের জন্য সিরিজ দুটি স্থগিত করা হলো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা