শ্রীলঙ্কা সফরের আশা এখনও ছাড়ছে না বিসিবি

স্পোর্টস ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে একদিকে স্থগিত হচ্ছে সিরিজ ও টুর্নামেন্ট। একই সাথে বিপরীত চিত্রও আসে। করোনাকে জয় করে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। অপেক্ষায় আছে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টও মাঠে ফেরার। বাংলাদেশের ক্ষেত্রে চিত্রটা প্রথম ধরনের। করোনার কারণে ঘরের মাঠে এবং বিদেশে বেশ কিছু সফর স্থগিত হয়েছে।

সম্প্রতি স্থগিত হয়েছে এশিয়া কাপ। করোনা পরিস্থিতির কারণে এক বছর পিছিয়ে গেছে টুর্নামেন্টটি। একই পথে হাঁটছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় এখন কেবল ইন্ট্যারন্যশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপ স্থগিত হলেই এক সিদ্ধান্ত নিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেটি হলো স্থগিত হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ সেই সময়ে আয়োজন করার ব্যাপারে। যদি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা আসে, তাহলে বিসিবি সেই সময়টায় লঙ্কা সফরে যেতে ইচ্ছুক। এই নিয়ে দেশটির ক্রিকেট বোর্ডের সাথে আলাপ করবে বিসিবি। দেশের এক ইংরেজী ভিত্তিক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজন।

নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘এশিয়া কাপ (ইতিমধ্যেই স্থগিত) এবং বিশ্বকাপ স্থগিত হলে সেই সময় শ্রীলঙ্কায় ম্যাচ খেলা যেতে পারে। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে যখন সিদ্ধান্ত জানাবে, তখনই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি নিয়ে আলোচনা করা হবে।’

উল্লেখ্য, করোনার কারণে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত হয়েছে। বাতিল হয়েছে আয়ারল্যান্ড সফর। এছাড়া বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত হয়। সবশেষে স্থগিতের তালিকায় নাম লেখায় টাইগারদের শ্রীলঙ্কা সফর ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা