সবাই আমাকে অবসরে পাঠিয়ে দিয়েছে- মাশরাফী

    স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই তার ‘অবসর’ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। টি-২০ ক্রিকেট থেকে অবসর নেওয়া মাশরাফী রাজনীতির মাঠে নাম লিখিয়েছেন। ক্রিকেট ক্যারিয়ার তাই শেষ হয়ে যাবে এমন শঙ্কা ছিলো।

    তবে মাশরাফী এখনো খেলে যাচ্ছেন। জাতীয় দলে খেলা নিয়ে অবশ্য ভাবছেন না। সেটি নির্বাচকদের বিষয়। ওয়ানডে অধিনায়ক অবসর নিবেন কিনা, কত দিন খেলবেন এমন প্রশ্ন উঠছে দীর্ঘ দিন থেকেই। অবশেষে এই প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

    বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন-রংপুর রেঞ্জার্সের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জানালেন, অনেকেই তো আগেই অবসরে পাঠিয়ে দিয়েছেন তাঁকে। তিনি জাতীয় দল নিয়ে ভাবছেন না। সুযোগ আসলে খেলবেন। না হলে নেই। কিন্তুু ক্রিকেট দ্রুত ছাড়ছেন না।

    জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে সংবাদ সম্মেলনে সাংবাদিকরা জানতে চান গত নভেম্বরে জিম্বাবুয়ে বাংলাদেশ সফরে এসেছিল, তখন আপনি অবসরের জন্য সময় নিয়েছিলেন। আবার ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে আসছে ওয়ানডে সিরিজ আছে। একটা গুঞ্জন আছে অভিমান করে আপনি মাঠ থেকে বিদায় নেবেন না…

    জবাবে অধিনায়ক মাশরাফী সাংবাদিকদের বলেন ‘অভিমান…আপনাদের (সংবাদমাধ্যম) সঙ্গে এত দিন মিশেছি, এগুলো (অভিমান) নিয়ে চলিনি। আমি যখন (আন্তর্জাতিক) টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি অনেক কারণই তো আপনাদের বলতে পারতাম। মনে হয় না কোনো কারণ কখনো বলেছি। অভিমান নিয়ে আমি চলি না। অবসরের কথা যেটা বললেন, আমার জায়গা থেকে বলতে পারি সবাই (এরই মধ্যে) আমাকে অবসরে পাঠিয়ে দিয়েছে! আমি হয়তো শুধু খেলেই যাচ্ছি। আমি খেলাটা উপভোগ করছি। মাঠ থেকে অবসর নেব কি নেব না সেটা এখনো সিদ্ধান্ত নিইনি। নিজের যদি ওরকম মনে হয়, ক্রিকেট বোর্ড যদি মনে করে চিন্তা ভাবনা করব। খেলাটা আমি যখন শুরু করেছিলাম তখন জাতীয় দল লক্ষ্য করে খেলিনি। কেউই শুরুটা এভাবে করে না। আমি এখন ওই জায়গায় ফিরে গিয়েছি। এখন বিপিএল খেলছি, উপভোগ করছি। সামনে ঢাকা প্রিমিয়ার লিগ খেলব। সব সময় জাতীয় দলে খেলতে হবে, জাতীয় দলকে প্রতিনিধিত্ব করলেই আপনি খেলোয়াড় বিষয়টা তা না। এখন হয়তো ওই জায়গায় দাঁড়িয়ে আছি। কখনো ভাবি না যে মাঠ থেকে আমাকে সবাই বিদায় দেবে, ফুলের তোড়া নিয়ে আসবেন। আমি যেরকম আছি ভালো আছি, খুশি আছি। খেলা উপভোগ করছি। জাতীয় দল অনেক দূরের ব্যাপার।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০