সবাই জানে আমাদের সমস্যা কোথায়- বার্সা কোচ

স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসিহীন বার্সার যে ইউরোপের এলিটদের কাতারে থাকার যোগ্যতা নেই, তা প্রমাণ করে দিলো বায়ার্ন মিউনিখ। কারণ এই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচে লক্ষ্যে একটি শট নিতেও ব্যর্থ হয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

৮-২ গোলে লজ্জার হারের পর আবারো বায়ার্নের কাছে ধরাশায়ী বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচে জার্মান ক্লাবটির বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলে। মঙ্গলবার রাতে বার্সার মাঠে আতিথ্য নিতে আসা বাভারিয়ানদের ৩ গোলের দু’টি রবার্ত লেভানডফস্কির। অন্যটি টমাস মুলারের।

ম্যাচ  হারের পর নিজেদের দুর্বলতার কথা স্বীকার করেছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তিনি জানান, সবাই জানে বার্সার মূল সমস্যা কোথায়। মূলত চোটের কারণে একাধিক খেলোয়াড় মাঠের বাইরে, এ বিষয়টি বলেছেন এই  ডাচ কোচ।

কোম্যান বলেন, ‘আমি কোনো অজুহাত দিচ্ছি না, অজুহাত খুঁজেও বেড়াচ্ছি না। তবে সবাই জানে আমাদের সমস্যা কোথায়। আমরা চোটের কারণে আক্রমণে বেশ কয়েকজন খেলোয়াড়কে পাচ্ছি না। আমাদের আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে। সবাই চোট থেকে ফিরলে আমরা আরও বেশি অস্ত্র নিয়ে খেলতে পারব। আক্রমণে আরও দ্রুততা সংযোজন করতে পারব।’

প্রসঙ্গত, বার্সেলোনা গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন খেলোয়াড়কে পায়নি বায়ার্নের বিপক্ষে। ওসমান দেম্বেলে, আনসু ফাতি, মার্টিন ব্রাথওয়েট আর সার্জিও আগুয়েরো চোটের কারণে বাইরে বসে আছেন। কোচ কোমান জানিয়েছেন, জর্দি আলবাও বায়ার্ন ম্যাচে খেলেছেন অসুস্থতা নিয়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০