সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্কঃ একটা সময় ব্যাটসম্যানদের ত্রাসের নাম ছিলেন লাসিথ মালিঙ্গা। লাইন, লেন্থ আর গতি ঠিক রেখে তার ভয়ংকর ইয়র্কারে নাভিশ্বাস উঠতো ব্যাটসম্যানদের। গুরুত্বপূর্ণ সময়ে দলকে ব্রেক থ্রু এনে দিয়ে কুড়িয়েছেন সুনাম। সীমিত ওভারের ক্রিকেটের এক নক্ষত্র আজ বিদায় বলেছেন সব ধরনের ক্রিকেট থেকে।

আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিয়েছেন এই শ্রীলঙ্কান তারকা। টেস্ট আর ক্রিকেটকে আগেই বিদায় বলে দিয়েছিলেন। এরপর আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের সৌজন্যে জানা গিয়েছিল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের কথা। এবার ক্রিকেট থেকেই একেবারে জার্সি তুলে রাখলেন ডানহাতি এই পেসার। ৩৮ বছর বয়সী ক্রিকেটার এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গেল বছরের মার্চে সবশেষ টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছিলেন মালিঙ্গা। গুঞ্জন ছিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দলে ফিরতে পারেন তিনি। তবে সেটি হয়নি আর। দিন দুয়েক আগে শ্রীলঙ্কার ঘোষিত বিশ্বকাপ দলে নাম নেই এই ক্রিকেটারের। এবার ক্রিকেট থেকেই অবসর নিলেন তিনি।

এক বিবৃতিতে মালিঙ্গা বলেন, ‘আমি আমার টি-টোয়েন্টির জুতো জোড়াও তুলে রাখছি আর সব ধরনের ক্রিকেটকে বিদায় বলছি। সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি, যারা আমার এই ক্যারিয়ারের যাত্রায় সাহায্য করেছেন। আশা করছি ভবিষ্যতে তরুণ ক্রিকেটারদের জন্য আমি আমার অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবো।’

আন্তজার্তিক ক্যারিয়ারের ৩০ টেস্টে ১০১, ২২৬ ওয়ানডেতে ৩৩৮ ও ৮৪ টি-টোয়েন্টি ম্যাচে রেকর্ড ১০৭টি উইকেট শিকার করেছেন মালিঙ্গা। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৫৭, লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪৪৬ ও টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৯০ উইকেটের মালিক তিনি। সব ধরনের স্বীকৃত ক্রিকেট মিলিয়ে তার নামের পাশে উইকেট সংখ্যা ১৬৩৯টি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা