সব ধরনের ক্রিকেট থেকে অবসরে গেলেন শেন ওয়াটসন

স্পোর্টস ডেস্কঃ সব ধরনের ক্রিকেট থেকে অবসরে চলে গেলেন শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি অলরাউন্ডার অবসর নেওয়ার কথা জানিয়েছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলিভেন পাঞ্জাবের বিপক্ষে গতকাল ম্যাচ শেষে চেন্নাই সুপার কিংসের সতীর্থদের এমন কথাই জানিয়েছেন তিনি।

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন ওয়াটসন। বিশ্বকাপজয়ী এই অজি তারকা পরবর্তীতে নিয়মিত হয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট থেকে গত বছর অবসর নিয়েছিলেন। এবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ৩৯ বছর বয়সী ওয়াট্টো।

এক সূত্রের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া বলছে, ‘শেষ ম্যাচ খেলার আগে ড্রেসিংরুমে ওয়াটসন আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা ওয়াটসনের জন্য ভালো একটি সুযোগ ছিল।’ চেন্নাই ছাড়াও রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল মাতিয়েছেন ওয়াটসন।

টি-টোয়েন্টিতে ৩৪৩ ম্যাচে ১৩৮.৩০ স্ট্রাইক রেটে ৮৮২১ রানের পাশাপাশি ২১৬টি উইকেট শিকার করেন এই তারকা। ওয়াটসনের অবসরের মধ্য দিয়ে ম্যাকগ্রা, ওয়ার্ন, রিকি পন্টিং, গিলক্রিস্ট, ব্রেট লি, ক্লার্কদের নিয়ে তৈরি অজিদের সোনালি একটি প্রজন্মের অবসান হলো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা