সমস্যা ধরতে পেরেছেন সৌম্য, শৈশবের গুরুর অধীনে চলছে সমাধানের চেষ্টা

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। প্রতিনিয়ত ব্যর্থতা ঘিরে ধরেছে এক সময় বিধ্বংসী ব্যাটসম্যানের তকমা পাওয়া সৌম্যকে। সবশেষ নিউজিল্যান্ড সফরটাও ভালো কাটেনি। ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলিয়ে ছয় ম্যাচের সবকটিতেই খেলে মাত্র একটি ফিফটি পেয়েছেন।

সৌম্যের ব্যর্থতার জন্য টিম ম্যানেজম্যান্টকে দায়ী করা হয় অনেকাংশেই। তবে একই সাথে সৌম্যের নিজেরও কিছু সমস্যা রয়েছে। এতো ব্যর্থতায় ঘেরা বন্দি সময়ে নিজের শৈশবের গুরু মিজানুর রহমান বাবুলের দ্বারস্থ হয়েছেন সৌম্য। সতীর্থরা যখন শ্রীলঙ্কায় টেস্ট খেলতে গিয়েছেন, সৌম্য তখন মিরপুরে ব্যস্ত নিজের সমস্যা খুঁজে বের করে সমাধানে।

গণমাধ্যমকে বাবুল জানিয়েছেন, নিজের সমস্যাটা ধরতে পেরেছেন সৌম্য। এর জন্য সমাধানের চেষ্টা এখন চলছে। কি সেই সমস্যা, সেটিও জানিয়েছেন বাবুল। বাঁহাতি এই ব্যাটারের সমস্যটা নাকি ব্যালেন্সিংয়ে। টেকনিক্যাল সমস্যা নিয়ে জাতীয় দলের কোচদের সাথে সমন্বয় হয়নি বলে মনে করছেন বাবুল।

নিজের পুরোনো শিষ্যকে নিয়ে বাবুল বলেন, ‘আমার কাছে যেটা মনে হয়েছে অল্প কিছু টেকনিক্যাল সমস্যাতো হয়েছেই, না হলে তো রান করতে পারতো। সৌম্য বুঝতে পেরেছে যে ওর ব্যালেন্সিংয়ে কিছুটা সমস্যা ছিল। ওটা নিয়েই কাজ করা হচ্ছে, অন্য সব ঠিকঠাক আছে। আসলে হয় কি একেক কোচের একেকরকম থিম থাকে। যারা আসছে কিংবা কাজ করছে তারা হয়তো আরো কিভাবে তার উন্নতি করা যায় সে চিন্তাটাই করেছে। কিন্তু হয়তো ওটাই তার জন্য খারাপ হয়েছে।

‘কোচরা আসলে খারাপ চায় না, ভালোটাই চায়। কিন্তু সে হয়তো সেটা ভালোভাবে নিতে পারেনি। ওর সেটাপটা নড়ে গেছে। ও নিতে পারেনি। কোচও…মানে আমার কাছে মনে হয় সমন্বয় হয়নি ঠিকমতো। আর বেশি যে টেকনিক্যালি সমস্যা হয়েছে সেটিও না, অল্প কিছু। ও নিজেও বুঝতে পারছিল সমস্যাটা কোথায়। আমার কাছে মনে হয় আবার ঠিক হয়ে যাবে শীঘ্রই।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা